কেরানীগঞ্জে অগ্নিকাণ্ড : একই মালিকের ২ কারখানা সিলগালা

0
498
কেরানীগঞ্জে অগ্নিকাণ্ড : একই মালিকের ২ কারখানা সিলগালা

খবর৭১ঃ ভয়াভয় অগ্নিকাণ্ডের ঘটনায় কেরানীগঞ্জের সেই ‘প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড’ কারখানাটি সিলগালা করে দিয়েছে উপজেলা প্রশাসন। শুক্রবার বেলা ১১টার দিকে কারখানাটি সিলগালা করেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত দেবনাথ। এর আগে উপজেলার শুভাঢ্যা এলাকায় একই মালিকের আরও একটি কারখানা সিলগালা করে দেওয়া হয়।

ইউএনও অমিত দেবনাথ জানান, জেলা প্রশাসক (ডিসি) কারখানা দুটি পরিদর্শন করেছেন। তার নির্দেশেই ওই প্লাস্টিক কারখানা দুটি সিলগালা করে দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, সিলগালা করা একই মালিকের দ্বিতীয় কারখানাটিও আবাসিক এলাকার মধ্যে। তাছাড়া কারখানাটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা নেওয়া হয়নি। এমনকি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে সেখানে ফায়ার সার্ভিসের গাড়ি নিয়ে ঢোকাই মুশকিল।

উল্লেখ্য, বুধবার বিকালে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলার চুনকুটিয়ার হিজলতলা এলাকার ওই প্লাস্টিক কারখানাটিতে আগুন লাগে। এতে এখন পর্যন্ত ১৩ জন মারা গেছেন। এর মধ্যে একজন ঘটনাস্থলে এবং বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর দেড়টা পর্যন্ত বিভিন্ন সময়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১২ জন। ‘প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ কারখানায় গত দুই বছরে তিনবার অগ্নিকাণ্ড ঘটেছে, যার দুটোই ঘটেছে চলতি বছরে।

২০১৬ সালের ২৮ নভেম্বর কারখানাটিতে প্রথম অগ্নিকাণ্ড ঘটে। এরপর চলতি বছরের ২৫ এপ্রিল দ্বিতীয়বারের মতো আগুন লাগে। তবে ওই দুটি অগ্নিকাণ্ডে কারখানার ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সর্বশেষ বুধবার তৃতীয়বারের মতো আগুন লাগে কারখানাটিতে।

অগ্নিকাণ্ডের এ ঘটনায় এখনো ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে আটজন ভর্তি রয়েছেন। শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আছেন আরও ১০ জন। দগ্ধদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here