সকালে একপশলা বৃষ্টি

0
273

খবর৭১ঃসকাল থেকেই মেঘলা আকাশ। এরই মাঝে হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। কার্তিক মাসের শেষের দিকে প্রায় ঘণ্টাব্যাপী একপশলা বৃষ্টিতে শীতল হয়েছে প্রকৃতি। তবে হঠাৎ করে আসা এ বৃষ্টিতে দুর্ভোগে পড়েন রাজধানীর অফিসগামী মানুষসহ স্কুলগামী শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকালে রাজধানীতে এভাবেই নেমে আসে হঠাৎ বৃষ্টি।

এর আগে সোমবার সন্ধ্যায়ও একপশলা বৃষ্টি হয়েছে।

রাজধানীর মিরপুর, কালশী, শেওড়া, বারিধারা, কুড়িল, গুলশান, বাড্ডাসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়। কার্তিকের হালকা শীতে রাস্তাঘাটে যে ধুলোবালি জমে থাকে, তা থেকে নগরবাসীর কিছুটা রেহাই পেয়েছে। তবে ভোগান্তিতে পড়েন অফিস ও স্কুলগামীরা।

বিশ্ব রোডে দাঁড়িয়ে থাকা বেসরকারি চাকরিজীবী শামসুল হাবিব বলেন, হঠাৎ বৃষ্টিতে সঙ্গে ছাতা না থাকায় বিপদে পড়েছি। বৃষ্টির পানি মাথায় নিয়েই অফিসে যেতে হয়েছে। বাস কম থাকায় বেশি ভাড়ায় অটোতে অফিসে এসেছি।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, পশ্চিমা লঘুচাপের সঙ্গে পূবালী বাতাসের সংমিশ্রণের ফলে ঢাকা, কুষ্টিয়া, রাজশাহী, রংপুর, সৈয়দপুর অঞ্চলে অস্থায়ীভাবে বৃষ্টি হচ্ছে। ঢাকায় খানিকটা দমকা হাওয়া বয়ে যাচ্ছে। এটি স্বাভাবিক প্রক্রিয়া। এই সময়ে এমন বৃষ্টিপাত হয় এবং সেটি ক্ষণস্থায়ী।

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সে জন্য কিশোরগঞ্জ জেলাসহ ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here