আওয়ামীলীগের সহ-সভাপতি এবং জেলা ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে মামলা পাল্টা-পাল্টি কর্মসূচী

0
317

শেরপুর থেকে আবু হানিফ :
শেরপুর সদর উপজেলার জমসেদ আলী মেমোরিয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজাকে হয় পদত্যাগ না হয় ৫০ লাখ টাকার চাঁদা দাবীতে মারধোর করে আহত করার অভিযোগে ওই কলেজের পরিচালনা কমিটির সভাপতি, শেরপুর জেলা আওয়ামীলীগের সহসভাপতি মিনহাজ উদ্দিন মিনাল ও তার ভাতিজা জেলা ছাত্রলীগের স্থগিতকৃত কমিটির সভাপতি শাকিলসহ ১০ জনের বিরুদ্ধে শেরপুর সদর থানায় একটি মামলা হয়েছে। এ মামলা হওয়ার পর আজ ৫ এপ্রিল জেলা শহরে পাল্টা-পাল্টি কর্মসূচী পালিত হয়েছে। অধ্য্েক্ষর ওপর হামলার প্রতিাদে আজ ৫ এপ্রিল দুপুরে কলেজের ছাত্র-শিক্ষকরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানব বন্ধন করেছে। কলেজ ছাত্র-শিক্ষক ও পরিবারের পক্ষ থেকে দাবী করা হয়, ৩ এপ্রিল সকাল ১১টার সময় কলেজ অধ্যক্ষকে ডেকে নিয়ে হয় পদত্যাগ নইলে ৫০ লাখ টাকা চাাঁদা দেয়ার দাবী করে কলেজ সভাপতি ও ছাত্রলীগ সভাপতি। অধ্যক্ষ কোনটিতেই রাজি না হওয়ায় অধ্যক্ষকে ব্যাপকভাবে মাইরপিট করে। বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় অধ্যক্ষ হাসপাতালে চিকিৎসাধীন আছে। তারা এ ঘটনার উপযুক্ত বিচার দাবী করে। অধ্যক্ষ রেজার স্ত্রীও এ ঘটনার বিচার দাবী করে প্রশাসনের কাছে।
অপরদিকে এ ঘটনা সাজানো এবং শেরপুর জেলা আওয়ামীলীগের সহসভাপতি মিনহাজ উদ্দিন মিনাল ও তার ভাতিজা জেলা ছাত্রলীগের স্থগিতকৃত কমিটির সভাপতি শাকিল এর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে মামলা দেয়ার প্রতিবাদে বিকেলে জেলা ছাত্রলীগের উদ্যোগে জেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। তাদের দাবী অধ্যক্ষের ফরম পূরনের অনিয়মের জন্য কিছু সংখ্যাক ছাত্র কলেজে তালা দেয়ার সময় বাক – বিতন্ডা হয়। এ ঘটনায় একটি মহল রাজনৈতি ফায়দা নিতে চাচ্ছে। জেলা ছাত্রলীগের স্থগিতকৃত কমিটির সাধারণ সম্পাদক মতিন ও ছাত্রলীগ নেতা সাকিল এ দাবী করেন।
পুলিশের পক্ষ থেকে শেরপুর সদর থানার ভারপ্রাপত কর্মকর্তা (তদন্ত) মো: আব্দুল্লাহ আল মামুন জানান, এ ঘটনায় থানায় নিয়মিত মামলা হয়েছে। তদন্ত ও আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। এঘটনায় জেলা আওয়ামী রাজনীতিতে আবার উত্তপ্ত হয়ে উঠছে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here