কেএনএফ সন্ত্রাসী নির্মূল না করা পর্যন্ত সাঁড়াশি অভিযান চলবে : র‌্যাব

0
59

বান্দরবানের রুমায় সোনালী ব্যাংক ব্যবস্থাপককে উদ্ধার করে আজ শুক্রবার পরিবারের কাছে হস্তান্তর করে র‌্যাব। বান্দরবানের রুমায় অপহৃত সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণের ৪৮ ঘণ্টা পর সুস্থভাবে উদ্ধারের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ব্যাংক লুটের অর্থ এবং আইনশৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র উদ্ধারে সেনাবাহিনীসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় র‌্যাব পাহাড়ে সাঁড়াশি অভিযান শুরু করেছে। যতক্ষণ পর্যন্ত কেএনএফের সশস্ত্র সন্ত্রাসীদের নির্মূল করা সম্ভব হবে না, ততক্ষণ পর্যন্ত যৌথবাহিনীর অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে র‌্যাব।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের কনফারেন্স রুমে আজ শুক্রবার (৫ এপ্রিল) সকালে র‌্যাব আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে র‌্যাবের কর্মকর্তা লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেনসহ সংস্থাটির বিভিন্ন পর্যায়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

খন্দকার আল মঈন বলেন, ‘বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও হামলার ঘটনাটি মূলত টাকা লুট ও কেএনএফের সক্ষমতা জানান দিতেই করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বান্দরবান জেলায় বেশ কয়েকটি আঞ্চলিক সংগঠন রয়েছে। তাদের মধ্যে শ্রেষ্ঠতা, উত্তরসুরীদের অনুপ্রেরণা ও বহির্বিশ্বে তাদের সহযোগীদের সংঘটনটির সক্ষমতা জানান দিতেই বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট, অপহরণ ও হামলার ঘটনাটি ঘটিয়েছে কেএনএফ। এদেরকে সিসি ফুটেজ দেখে আইনের আওতায় আনা হবে।

ব্যাংক ম্যানেজার প্রসঙ্গে মঈন জানান, রুমা থেকে লুট হওয়া অস্ত্র ও গোলা উদ্ধার করা যায়নি। তবে, র‍্যাব, সেনাবাহিনী, পুলিশসহ সবার প্রচেষ্টায় সোনালী ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে সুস্থ-স্বাভাবিক অবস্থায় উদ্ধার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here