বই উৎসব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0
39

আজকের প্রজন্ম ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ তৈরি করবে, নেতৃত্ব দেবে। সে জন্য তাদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলার বিকল্প নেই। এ কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, ছোটবেলা থেকেই প্রযুক্তি জ্ঞানসম্পন্ন জাতি গড়ে তুলতে হবে। সেজন্য বিশ্বের সাথে তাল মিলিয়ে ঢেলে সাজানো হয়েছে পাঠ্যক্রম।

রোববার (৩১ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ২০২৪ সালের বই উৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন প্রধানমন্ত্রী। ২০২৪ সালের ১ জানুয়ারি থেকে দেশের সকল শিক্ষার্থীদের কাছে পৌঁছাবে নতুন বই।

২০১০ সাল থেকে শুরু। বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেওয়া হয় নতুন বই। তার ধাবারাবাহিকতায় এবারও বিনামূল্যে পৌঁছে দেয়া হবে তিন কোটি ২৮ লাখ শিক্ষার্থী হাতে পাবে নতুন বই

বই উৎসবের উদ্বোধন করে সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, শিক্ষার প্রসারে নতুন বই দেয়ার এই উদ্যোগ অব্যাহত থাকবে। আধুনিক শিক্ষার মধ্য দিয়ে গড়ে তোলা হচ্ছে চতুর্থ শিল্প বিপ্লবের জন্য উপযোগী প্রজন্ম।

শেখ হাসিনা বলেন, অর্থনীতির অন্যতম চালিকা শক্তি কারিগরি শিক্ষা। মাদ্রাসা শিক্ষাকেও গুরুত্ব দেয়া হচ্ছে। বলেন, সমাজের কেউই যাতে পিছিয়ে না থাকে সেভাবেই কাজ করছে তার সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here