আইন না মেনে আতশবাজি-ফানুসে নতুন বছর উদযাপন

0
61
পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের আবাসস্থল পরিদর্শন করেন তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ আমানুল হক

ইংরেজি নববর্ষ উদযাপনে সন্ধ্যার পর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকার বাসার ছাদ থেকে ফুটতে থাকে আতশবাজি ও পটকা। ঘড়ির কাঁটা রাত ঠিক ১২টা বাজতেই মুহুর্মুহু আতশবাজির ঝলকানিতে রঙিন হয়ে উঠে রাজধানী ঢাকার আকাশ। পটকার বিকট শব্দে প্রকম্পিত হয় বিভিন্ন এলাকা। পুলিশের নিষেধাজ্ঞার পরও বিভিন্ন বাসার ছাদ থেকে উড়ানো হয়েছে ফানুসও। রোববার (৩১ ডিসেম্বর) রাতে রাজধানীজুড়ে এমন চিত্র দেখা গেছে।
ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান থার্টি ফার্স্ট নাইট উৎসবমুখর ও নিরাপদ পরিবেশে সম্পন্ন করার লক্ষে কিছু নির্দেশনা দেন। এর মধ্যে ছিল অনির্দিষ্টকালের জন্য সব ধরনের আতশবাজি, পটকা ফুটানো, ফানুস ওড়ানো এবং মশাল মিছিল নিষিদ্ধ।

কিন্তু রাতের আকাশে জ্বলতে দেখা যায় রঙিন বর্নিল আলো। কেউ উড়িয়েছেন ফানুস, কেউবা আতশবাজি। পুরাতনের গ্লানি ভুলে ২০২৪ ইংরেজি নতুন বছর বরণ করে নিতে এই আয়োজন চলে রাজধানীজুড়ে।
এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীর বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা টহল দিয়েছেন। নিরাপত্তার জন্য রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকায় তল্লাশি চালিয়েছেন পুলিশ ও র‌্যাবের সদস্যরা। অনেক এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here