ইবিতে নবীন শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর, লিখিত অভিযোগ

0
76

খবর ৭১: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লালন শাহ হলের গনরুমের এক নবীন শিক্ষার্থীকে মারধর ও র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের কয়েকজন কর্মীর বিরুদ্ধে। ঘটনাটির বিচার চেয়ে মঙ্গলবার (২০ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্রউপদেষ্টা বরাবর অভিযোগপত্র দিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থী।

সোমবার (১৯ জুন) রাতে কয়েক দফায় তাকে মারধর করা হয় বলে জানান ভুক্তভোগী। অভিযুক্ত তন্ময় বিশ্বাস ও অফিফ হাসান বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তারা উভয়েই শাখা ছাত্রলীগের কর্মী বলে নিশ্চিত করেছেন অভিযুক্তরা।

ভুক্তভোগী লিখিত অভিযোগপত্রে বলেন, ‘আমি লালন শাহ হলের ৩৩০ নম্বর রুমে (গণরুম) থাকি। গত সোমবার রাত ২টায় আমাকে ১৩৬ নং গণরুমে ডাকেন চারুকলা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আফিফ হাসান, তন্ময় বিশ্বাস ও তার সহযোগীরা। এসময় তারা আমার উপর মানসিক ও শারীরিক অত্যাচার করে ও আমি যৌন হয়রানির স্বীকার হই। অতঃপর হল থেকে বের হয়ে জিয়া মোড়ে আসি। অতঃপর আমি হলে ঢুকার সময়ে হল গেটে আমাকে আফিফ ও তন্ময় মারধর করেন এবং মারতে মারতে জিয়া মোড়ে নিয়ে আসেন। এসময় আমার জামা ছিড়ে যায় ও চশমা ভেংগে যায়। অতঃপর বিচার করার জন্য ছাত্রলীগের রুমে নিয়ে গিয়ে সেখানে আবার মারধর করেন।’

এ বিষয়ে মঙ্গলবার (২০ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টার কাছে এর বিচার চেয়ে অভিযোগপত্র প্রদান করেন ভুক্তভোগী শিক্ষার্থী। প্রক্টরের দপ্তর অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত তন্ময় বিশ্বাস বলেন, তার সাথে একটু মনোমালিন্য হয়েছিলো কোন মারধর করা হয়নি। পরে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় ভাই বিষয়টি মীমাংসা করে দিয়েছিলো।

এই বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here