হোঁচট খেয়ে পড়ে গেলেন বাইডেন

0
71

খবর ৭১: কলোরাডো অঙ্গরাজ্যে মার্কিন বিমান বাহিনী একাডেমির একটি অনুষ্ঠানের মঞ্চে হোঁচট খেয়ে পড়ে গেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। এসময় আশপাশে থাকা কর্মকর্তারা তাকে মাটি থেকে তুলতে ছুটে যান।

তবে কারও সাহায্য ছাড়া একাই প্রেসিডেন্ট নিজ আসনে ফিরে যান।স্থানীয় সময় বৃহস্পতিবার (১ জুন) একাডেমির স্নাতকদের সংবর্ধনা অনুষ্ঠান মঞ্চে এ ঘটনা ঘটে।এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, অনুষ্ঠানে প্রেসিডেন্ট বাইডেন ৯২১ জন গ্র্যাজুয়েট ক্যাডেটের সঙ্গে করমর্দন করেছেন। যার জন্য তাকে দীর্ঘ প্রায় দেড় ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয়েছে।

মঞ্চে যেখানে তিনি গ্র্যাজুয়েট ক্যাডেটের সঙ্গে করমর্দন করেছিলেন, তা পাশের একটি বালুর ব্যাগ ছিল। যখন বাইডেন তার আসনের দিকে যাচ্ছিলেন, সেই বালুর ব্যাগেই তিনি হোঁচট খান।

হোয়াইট হাউসের কমিউনিকেশন ডিরেক্টর বলেছিলেন ‘তিনি ভালো আছেন’।হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে বলেছেন, বাইডেন ‘সম্পূর্ণ ভালো’ আছেন। ‘হাস্যজ্জল মুখেই’ তিনি বিমানে উঠেছিলেন।

এদিকে বাইডেনের এই ঘটনার সমালোচনে করে অনেকেই বলছেন, রাষ্ট্রপতি হিসেবে দ্বিতীয় মেয়াদে প্রতিদ্বন্দ্বিতা করতে ৮০ বছর বয়সী বাইডেন অনেক ‘বেশি বয়স্ক’।

এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে ৭৬ বছর বয়সী সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘পুরো জিনিসটিই উন্মত্ত’।তিনি বলেন, ‘আমি আশা করি তিনি আঘাত পাননি। তবে এটি অনুপ্রেরণামূলক নয়। ’
তিনি আরও বলেন, ‘আপনি চান বা না চান। আপনাকে সবসময় সতর্ক থাকতে হবে। ’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here