সিরিজ জয়ের লক্ষ্যে আজ মাঠে নামবে বাংলাদেশ

0
192

খবর৭১ঃ  এতদিন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের বিপক্ষে কোনো ম্যাচ জেতার রেকর্ড ছিল না বাংলাদেশের। সেই দলটিই এখন সিরিজ জেতার পরিকল্পনা করছে। প্রথম ওয়ানডে জিতে আত্মবিশ্বাসী টাইগাররা আজ রবিবার (২০ মার্চ) সিরিজ জয়ের লক্ষ্যে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে।

রবিবার বাংলাদেশ সময় দুপুর ২টায় জোহানেসবার্গে দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করতে চায় তামিম বাহিনী। অন্যদিকে, প্রোটিয়ারাও কোনো রকম ছাড় দেবে না। এই ম্যাচ না জিতলে বিশ্বকাপে সরাসরি কোয়ালিফাই করা তাদের জন্য কঠিন হয়ে যাবে। কারণ, ১১ ম্যাচে মাত্র ৩ জয়ে সুপার লিগের পয়েন্ট টেবিলে তাদের অবস্থান দশম স্থানে।

আজ দক্ষিণ আফ্রিকায় পিংক ডে। সে জন্য পিংক কালারের জার্সি পরে মাঠে নামবে তারা। অতীত ইতিহাস বলে, এই দিনে প্রোটিয়ারা কখনো ম্যাচ হারে না। প্রতিপক্ষ দলের ওপর চড়াও হয়। তাই বাংলাদেশকেও সেইরকম প্রস্তুতি নিয়ে মাঠে নামতে হবে। এজন্য সেরা একাদশটাই খেলাতে হবে। তাই একাদশে কোনো পরিবর্তন আসছে না যে, তা একপ্রকার নিশ্চিতভাবেই বলা যায়।

ব্যাটিং অর্ডারও একই থাকবে। ওপেনিংয়ে অধিনায়ক তামিম ইকবাল ও ফর্মে থাকা লিটন দাস। তিন নম্বর পজিশনে সাকিব আল হাসান। চারে মুশফিকুর রহিম। তিনি উইকেটকিপিংও করবেন। পাঁচে ইয়াসির আলি রাব্বি, ছয়ে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ ও সাত নম্বরে আফিফ হোসেন। আটে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ, নয়ে তাসকিন আহমেদ, দশে শরিফুল ইসলাম ও সবার শেষে মুস্তাফিজুর রহমান।

দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ইয়াসির আলি রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাস ও মুস্তাফিজুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here