পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশ দলে নতুন চার মুখ

0
26

খবর৭১ঃ পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয় দলের নির্বাচকরা।

১৯ তারিখ শুরু হতে যাওয়া সিরিজের মাত্র ৩ দিন বাকি আছে। দিচ্ছি-দেবো করে অবশেষে মঙ্গলবার ঘোষণা করা হলো ১৬ সদস্যের দল। ঘোষিত এই দলে বেশ চমক আছে।

চোটের কারণে নেই সাকিব আল হাসান। বিশ্বকাপ দলে থাকা লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিমও পাকিস্তানের বিরুদ্ধে সিরিজে নেই।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী। ডাকা হয়েছে সাইফ হাসান, ইয়াসির আলী, শহিদুল ইসলামকেও। সাইফ হাসান এর আগে ওয়ানডে এবং টেস্ট দলে থাকলেও টি-টোয়েন্টিতে এবারই প্রথম

সদ্য সমাপ্ত টি-টোয়েন্ট বিশ্বকাপে বাংলাদেশ দলের চরম ভরাডুবি ঘটে। টাইগাররা প্রথম পর্বেই (বাছাই পর্ব) স্কটল্যান্ডের কাছে হেরে যায়। এরপর ওমান এবং পাপুয়া নিউগিনির বিপক্ষে জিতে সুপার টুয়েলভে উঠলেও মূল পর্বে একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ দল।

ইনজুরির কারণে সুপার টুয়েলভের শেষ দুই ম্যাচ খেলতে পারেননি সাকিব আল হাসান। ওই সময় অবশ্য সাকিবের পরিবর্তে আর কাউকে দলে নেয়াও হয়নি। সাকিব আল হাসান সুস্থ হয়ে দেশে ফিরে এলেও তাকে টি-টোয়েন্টিতে নেয়া হয়নি। বিশ্বসেরা এই অলরাউন্ডারকে টেস্ট স্কোয়াডে রাখা হতে পারে।

পাকিস্তানের বিপক্ষে বাংলদেশের টি-টোয়েন্টি স্কোয়াড
মাহমুদউল্লাহ, সাইফ হাসান, মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী, শহীদুল ইসলাম, আকবর আলী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here