জয়ে সাফ শুরু বাংলাদেশের

0
29

খবর৭১ঃ সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্টের শুরুটা ভালোই হলো বাংলাদেশের। মালদ্বীপে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে তপু বর্মণের একমাত্র গোলে শ্রীলঙ্কাকে ১-০ গোল ব্যবধানে হারিয়েছে জামাল ভূঁইয়ারা।

মালদ্বীপ অনুষ্ঠিত এই টুর্নামেন্টের প্রথম ম্যাচের শুরু থেকেই বল দখল এবং আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে আসছে বাংলাদেশ দল। কিন্তু একের পর এক আক্রমণের পরও গোলের দেখা পাচ্ছিল না অস্কার ব্রুজেনের শিষ্যরা।

২২তম মিনিটে জামাল ভূঁইয়ার ক্রস একইভাবে উড়ে যায়। ৩৩তম মিনিটে গোছালো আক্রমণে উঠে বক্সের বাইরে বলের নিয়ন্ত্রণ হারান বাংলাদেশের বিপলু আহমেদ। আর প্রথমার্ধের শেষ দিকে আরাফাতের লম্বা ক্রসে হেড করেন তপু। বলের লাইন থেকে ফিরিয়ে দেন গোলরক্ষক সুজন পেরেরা ফেরান। ফলে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধের খেলায় গোলের জন্য মরিয়া হয়ে উঠে জামাল ভূঁইয়ারা। এরই সুবাদে ম্যাচের ৫৬ মিনিটে মাঝমাঠ থেকে বক্সে হাল্কা চিপ ছিল। লঙ্কান ডিফেন্ডার ডাকসনের হাতে বল লাগে। বাংলাদেশের ফুটবলারদের আবেদনের আগেই সিরিয়ান রেফারি ফেয়ার্স টাওয়েল পেনাল্টির বাঁশি বাজান।

লঙ্কান ফুটবলাররা রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানায়। এতে আরো বিপদ ডেকে আনেন তারা। হ্যান্ডবল করা ডাকসনকে আরেকটি হলুদ কার্ড দেখান রেফারি। দুই হলুদ কার্ডে ডাকসনকে মাঠ ছাড়তে হয়।

লঙ্কান দল দশ জনে পরিণত হওয়ার সাথে সাথে বাংলাদেশ পেনাল্টিতে গোল করে। সিনিয়র ফুটবলার তপু বর্মণ পেনাল্টি থেকে গোল করেন। তপুর গোলের সঙ্গে সঙ্গে মালের স্টেডিয়াম বাংলাদেশ বাংলাদেশ বলে গর্জে উঠে। এরপর পুরো ম্যাচ কোনো গোল না হলে ১-০ গোল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে অস্কার ব্রুজেন বাহিনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here