নড়াইলে লকডাউনের বিধি-নিষেধ মানাতে মাঠে কঠোর অবস্থানে আইন-শৃংখলা বাহিনী

0
144

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে: করোনা সংক্রমন প্রতিরোধে সারা দেশের ন্যায় নড়াইলে চলছে ৪র্থ দিনের মত কঠোর লকডাউন। সোমবার জেলা সিভিল সার্জন অফিস থেকে প্রাপ্ত তথ্যে জানাগেছে, জেলায় ৯৬ জনের নুমনা পরীক্ষার রির্পোট এসেছে, এর মধ্যে ৪১ জনের করোনা পজিটিভ হয়েছে। শনাক্তের হার ৪২.৭০। ২ জনের মৃত্য‍ু নিয়ে জেলায় এ পর্যন্ত ৮৭ জনের করোনায় মৃত্যু হয়েছে। এখনো ৩শত ৫৬ জনের নমুনা রিপোর্ট পেন্ডিং আছে, জেলার হাসপাতাল গুলোতে ৪১ জন করোনা রোগি ভর্তি আছে।

এদিকে লকডাউনের বিধি-নিষেধ মানাতে প্রশাসনের সাথে মাঠে কঠোর অবস্থানে রয়েছেন আইন-শৃংখলা বাহিনীসহ সেনা, বিজিবি ও আনসার সদস্যরা। গণপরিবহনসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। লকডাউনের আওতা বহির্ভুত সেবায় নিয়োজিত যানবাহন চলাচল করছে। করোনা সংক্রমন প্রতিরোধ জেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক স্থানীয়ভাবে হোটেল-রেস্তোরাসহ সকল প্রকার দোকান-পাট বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন সকাল ৭টা থেকে ১২টা পর্যন্ত কাঁচাবাজার দোকান খোলা থাকছে। এছাড়া ওষুধের ও গ্যাসের দোকানসহ জরুরী সেবাসমূহের ব্যবসা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খোলা রয়েছে ।

অপরদিকে, স্বাস্থ্যবিধি ও লকডাউনের নির্দেশ অমান্য করায় ভ্রাম্যমান আদালতের ৯টি টীম জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গতকাল রবিবার ২৬ জনের নিকট থেকে মোট ৩১ হাজার ৯ শত টাকা জরিমানা করেছে। এ সময় ২৩ টি মামলা দায়ের করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here