দিল্লিকে উড়িয়ে আইপিএলের শিরোপা মুম্বাইয়ের

0
53
দিল্লিকে উড়িয়ে আইপিএলের শিরোপা মুম্বাইয়ের

খবর৭১ঃ দিল্লি ক্যাপিটালসকে উড়িয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শিরোপা জিতলো মুম্বাই ইন্ডিয়ানস। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৬ রান তুলতে সক্ষম হয় দিল্লি। জবাবে রোহিত শর্মার অসাধারণ ব্যাটিংয়ে ১৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষে পৌঁছে যায় মুম্বাই। এ নিয়ে পাঁচ বার আইপিএল জিতে রেকর্ড গড়লো মুম্বাই।

মঙ্গলবার ফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার। ইনিংসের শুরুতেই ট্রেন্ট বোল্ট দিল্লি শিবিরে আঘাত হানেন। শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করতে নেমে কোনো রান না করেই ফিরে যান মার্কস স্টোইনিস। দলীয় ১৬ রানে ট্রেন্ট বোল্টের দ্বিতীয় শিকারে পরিণত হয় আজিঙ্কা রাহানে। ডি ককের হাতে ক্যাচ দিয়ে মাত্র ২ রানে ফিরে যান তিনি। বেশি সময় স্থায়ী হয়নি শিখর ধাওয়ানের ইনিংস। ব্যক্তিগত ১৫ রান করে জয়ন্ত যাদবের বলে ফিরে যান তিনি। এর পর দলকে এগিয়ে নেন শ্রেয়স আইয়ার ও ঋষভ পান্থ। দলীয় ১১৮ রানে কুল্টার নাইলের বলে ফিরে যান ঋষভ। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৬ রান তুলতে সক্ষম হয় দিল্লি। শ্রেয়স আইয়ার ৬৫ রানে অপরাজিত থাকেন। মুম্বাইয়ের হয়ে ট্রেন্ট বোল্ট তিনটি ও কুল্টার নাইল দুটি উইকেট নেন।

জয়ের জন্য ১৫৭ রানের লক্ষে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন মুম্বাইয়ের উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। দলীয় ৪৫ রানে মার্কস স্টোইনিসের বলে উইকেটরক্ষক ঋষভ পান্থের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ডি কক। আউট হওয়ার আগে তিনি ১২ বলে ২০ রান করেন। এরপর রোহিত শর্মার সঙ্গে জুটি গড়েন সূর্যকুমার যাদব। কিন্তু রোহিত শর্মার সঙ্গে ভুল বোঝাবুঝিতে তিনি রান আউটের শিকার হন। যদিও রোহিত শর্মাকে বাঁচাতে শেষ মূহুর্তে তিনি ক্রিজ ছেড়ে দেন।

জয় থেকে মাত্র ১৯ রান দুরে থাকতে ফিরে যান রোহিত শর্মা। আউট হওয়ার আগে তিনি ৫১ বলে দলের সর্বোচ্চ ৬৮ রান করেন। ফাইনালে কাইরন পোলার্ডের ইনিংস বেশি লম্ব হয়নি। ৪ বলে ৯ রান করে রাবাদার বলে ফিরে যান তিনি। হার্দিক পান্ডিয়া ৩ রানে আউট হলে ঈশান কিষান ৩৩ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here