দুর্নীতি বিরোধী কার্যক্রম আয়োজনে সৈয়দপুরে দুদক কর্তৃক সততা সংঘকে নগদ অর্থ বিতরণ

0
12

খবর৭১:নীলফামারী সৈয়দপুরে দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্তৃক উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গঠিত ‘সততা সংঘ’ এর মাধ্যমে দুর্নীতি বিরোধী বির্তক, রচনা, কার্টুন ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য নগদ অর্থ বিতরণ করা হয়েছে। গতকাল রোববার সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আর্থিক সহায়তার ওইসব নগদ অর্থ বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার এস. এম. গোলাম কিবরিয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের হাতে ওই নগদ অর্থ তুলে দেন। এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন, সৈয়দপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু, পাইলট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মোখলেছুর রহমান জুয়েল, আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. হাবিবুর রহমান, মুসলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সামসুল হকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা দফতর সূত্রে জানা গেছে, উপজেলার মোট ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের হাতে অর্থ তুলে দেয়া হয় । এর মধ্যে নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ৮টি, মাধ্যমিক বিদ্যালয় ১৭টি মাদ্রাসা ১৬টি, স্কুল সংযুক্ত উচ্চ মাধ্যমিক কলেজ ১১টি, ডিগ্রী ও অনার্স পর্যায়ের কলেজ ৩টি এবং ২টি বিজনেস ম্যানেজমেন্ট কলেজ রয়েছে। উল্লিখিত সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিটির অনুকূলে বরাদ্দ ছিল এক হাজার ৯ শ’ টাকা করে। এর মধ্যে ৮৫ টাকা ভ্যাট ও ১০ রাজস্ব টিকিটের জন্য কেটে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে এক হাজার ৮০৫ টাকা করে প্রদান করা হয়েছে।
ওই অর্থে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে গঠিত সততা সংঘের মাধ্যমে দূূর্নীতি বিরোধী রচনা, বির্তক, কার্টুন সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভূতি আয়োজন করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
প্রসঙ্গত, দূর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ১৭(ট) ধারা অনুযায়ী দুর্নীতি প্রতিরোধে দেশব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের নিয়ে ‘সততা সংঘ’ গঠিত হয়েছে। সততা সংঘের মাধ্যমে দুর্নীতি দমন কমিশন দুর্নীতির বিরুদ্ধে নানা সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here