বাড়ানো হয়েছে ম্যাচ ফি; বিমান ভাড়া, এসি বাস পাবেন ঘরোয়া ক্রিকেটাররা

0
56
বিমান ভাড়া, এসি বাস পাবেন ঘরোয়া ক্রিকেটাররা

খবর৭১ঃ

ইতিহাসে দ্বিতীয়বারের মতো বাংলদেশি ক্রিকেটারদের ধর্মঘট নিয়ে তোলপাড় শুরু হয়েছিল ক্রিকেট দুনিয়ায়। তিন দিনের এই ধর্মঘট ছিল ১৩ দফা দাবিতে। শেষে বিসিবি সব দাবি মেনে নিলে ক্রিকেটাররা মাঠে ফিরেন। সেই আন্দোলনের সুফল মিলতে শুরু করেছে এখন। প্রথম শ্রেণির ক্রিকেটের ম্যাচ ফি এক লাফে ২৫ হাজার টাকা বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সঙ্গে বৃদ্ধি করা হয়েছে আনুসাঙ্গিক বেশ কিছু সুবিধা।

ক্রিকেটের এই উত্থানের সময়ে বিশ্বের চতুর্থ ধনী ক্রিকেট বোর্ড বিসিবি ঘরোয়া ক্রিকেটারদের যে নামেমাত্র বেতন দিত, তা নিয়ে গণমাধ্যমেও সমালোচনা হয়েছে। অবশেষে আজ সোমবার এক বিবৃতিতে বিসিবি জানিয়েছে, জাতীয় লিগের দুই স্তরেই বেতন ভাতা বাড়ানো হচ্ছে। এবং সেটা দাবির শর্ত মেনেই এই জাতীয় লিগের প্রথম রাউন্ড থেকেই প্রযোজ্য হবে। আপাতত চার দিনের ম্যাচের জন্য এক লাখ টাকা দেওয়া না হলেও সেটা ৭১ থেকে শতভাগ বাড়ানো হচ্ছে। দ্বিতীয় স্তরের ম্যাচ ফি ২৫ হাজার থেকে ৫০ হাজার করা হচ্ছে। আর প্রথম স্তরের বেতন ৩৫ হাজার থেকে ৭১ ভাগ বাড়িয়ে ৬০ হাজার করা হয়েছে।

১১ দফা দাবির মধ্যে আরও ছিল, ঘরোয়া ম্যাচে এক ভেন্যু থেকে আরেক ভেন্যুতে যেতে ক্রিকেটারদের বিমান ভাড়া দেওয়ার জন্য। যেসব ভেন্যুতে বিমানে যাওয়া সম্ভব, সেসব স্থানে আকাশ পথে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। আর যে ভেন্যুতে আকাশ পথে যাওয়া সম্ভব নয়, সেখানে আড়াই হাজারের জায়গায় সাড়ে তিন হাজার টাকা ভাড়া দেওয়ার কথা বলা হয়েছে। দৈনিক ভাতাও দেড় হাজার থেকে আড়াই হাজার করা হয়েছে। ম্যাচের দিনের খাবারের খরচও ৮৫ ভাগ পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। ভেন্যু থেকে হোটেলে যাওয়ার জন্য শীতাতপ নিয়ন্ত্রিত বাসের ব্যবস্থাও করা হবে এখন থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here