চৌগাছা পল্লি বিদ্যুৎ অফিসের এজিএম (কম) স্ট্যান্ড রিলিজ

0
208

!

মুকুরুল ইসলাম মিন্টু চৌগাছা (যশোরঃ যশোরের চৌগাছা পল্লি বিদ্যুৎ অফিসে গ্রাহকদের সাথে অসৌজন্যমূলক আচারণ আর নানা অনিয়মের অভিযোগে এজিএম (কম) হুমায়ুন কবীরকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। পল্লি বিদ্যুতের চৌগাছা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার ডিজিএম বিষয়টি নিশ্চিত করেছেন।
সূত্র জানায়, চৌগাছা উপজেলাবাসি পল্লি বিদ্যুতের ভুতুড়ে বিলের কারনে অস্থির হয়ে উঠেছে। এক দিকে ভূতুড়ে বিল অন্যদিকে বিল পরিশোধের একমাস পরেও এসএমএস করে বিল প্রদানের তাগাদা দেয়াসহ নানা অভিযোগ রয়েছে। এসব বিষয়ে অফিসে যেয়ে সাধারন গ্রাহকরা সমাধান করতে চাইলে তাদের সাথে নান অসৌজন্যমূলক আচরন করতেন এজিএম (কম) হুমায়ুন কবীর। এ নিয়ে পত্র পত্রিকায় সংবাদ প্রকাশের পর গতকাল বৃহস্পতিবার তাকে স্ট্যান্ড রিলিজ করে ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় দেয়া হয়েছে জানা গেছে। চৌগাছা পল্লি বিদ্যুতের জোনাল অফিস সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর বিশেষ উদ্দ্যোগে পাইলট প্রকল্পের অধীনে ২০১৭ সালের ডিসেম্বরের মধ্যে চৌগাছা উপজেলাকে শতভাগ বিদ্যুতের আওতায় নিয়ে আসার ঘোষণা দেয়া হয়। খাতা-কলমে সেটি দেখানো হলেও বর্তমানে প্রতিদিন গড়ে প্রায় ২০/২২ টি মিটারের আবেদন পড়ছে। অভিযোগ আছে অফিসের কিছু দালালের মাধ্যমে টাকা না দিলে ওই গ্রাহকের মিটার পেতে বেশ ভোগান্তি পোহাতে হচ্ছে। প্রতিদিন গড়ে ২৫ জন গ্রাহক তাদের বিলের নানা সমস্যার অভিযোগ নিয়ে আসছেন বিদ্যুৎ অফিসে। তারা অফিসে এসে সমাধান দুরের কথা কর্মকর্তাদের অসৌজন্যমূলক আচরনের শিকার হচ্ছেন।
সূত্রে জানা গেছে, বর্তমানে এক মাসের বিদ্যুতের বিল বকেয়া হলে পরের মাসের বিলের সাথে ওই বিল সংযোজন করে দেয়া হচ্ছে। ফলে গ্রাহক একটু দেরিতে বিল দিলেই পরের মাসের বিলের সাথে তার আগের মাসের বিল যোগ হয়ে যাচ্ছে। আর এ সমস্যা সমাধানে প্রতিদিন গড়ে ২৫/৩০ জন গ্রাহককে ধর্ণা দিতে হচ্ছে বিদ্যুত অফিসে। আর অফিসে আসলেই তাদের বিদ্যুৎ কর্মকর্তাদের অসৌজন্যমূলক ব্যবহারের স্বীকার হতে হচ্ছে। এছাড়া ভৌতিক বিল তো রয়েছেই। অফিসের মিটার রিডাররা মিটারের নিকট না গিয়ে বাড়িতে বসে বিল তৈরি করার ফলে এই অবস্থার সৃষ্টি হয়েছে বলে পল্লী বিদ্যুৎ অফিসেরই একটি সূত্র নিশ্চিত করেছে। এ ধরনের নানা অভিযোগের ভিত্তিতে তাকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। পল্লি বিদ্যুতের চৌগাছা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার ডিজিএম দেব কুমার মালো এজিএম (কম) হুমায়ুন কবীরকে ময়মনসিংহে বদলির বিষয়টি নিশ্চিত করেছেন।
খবর ৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here