তিন সিটিতে ওয়ারেন্ট ছাড়া কাউকে গ্রেপ্তার নয়

0
265

খবর ৭১ঃ বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষ্যে ওয়ারেন্ট ছাড়া নির্বাচনী এলাকায় কাউকে গ্রেপ্তার না করতে প্রশাসনকে নির্দেশনা দিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। গ্রেপ্তার ও হয়রানি বন্ধে প্রার্থীদের এজেন্টদের অগ্রিম তালিকাও চেয়েছে কমিশন। খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে পুলিশের বিরুদ্ধে ওয়ারেন্ট ছাড়া গ্রেপ্তার ও হয়রানির অভিযোগ আসার পর ইসি এ সিদ্ধান্ত নিয়েছে। দ্রুতই সংশ্লিষ্টদের জানিয়ে দেওয়া হবে বলে জানা গেছে।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনেও আমরা এমন নির্দেশনা দিয়েছিলাম। রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষ্যেও ওয়ারেন্ট ছাড়া কাউকে যেন গ্রেপ্তার না করা হয়, সেই নির্দেশনা দেওয়া হচ্ছে। ওয়ারেন্ট থাকলে সেটা ভিন্ন বিষয়।

প্রার্থীর এজেন্টদের হয়রানি বন্ধে অগ্রিম তালিকা সংগ্রহ করা হচ্ছে বলে জানান এ নির্বাচন কমিশনার। তিনি বলেন, প্রার্থীর এজেন্টদের হয়রানি বন্ধ করতে তাদের নামের তালিকা আগেই নির্বাচন কমিশনে পাঠাতে বলা হয়। যাতে আমরা দেখতে পারি ওয়ারেন্ট ছাড়া কাউকে গ্রেপ্তার করা হচ্ছে কি না। আগামী ৩০ জুলাই বরিশাল, রাজশাহী ও সিলেট সিটিতে ভোটগ্রহণ। ১৫ মে খুলনা ও ২৬ জুন গাজীপুর সিটি নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। এই দুই সিটিতে তফসিল ঘোষণার পর দলীয় নেতাকর্মী ও প্রার্থীর এজেন্টদের গ্রেপ্তার ও হয়রানির অভিযোগ করেছে বিএনপি। গাজীপুর সিটি নির্বাচনের ফল বাতিল করে পুনরায় ভোটগ্রহণের দাবি জানায় দলটি।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here