রাবিতে খালি পায়ে মানববন্ধনে ছাত্র-শিক্ষক

0
246

খবর৭১ঃ সরকারি চাকরিতে কোটাপ্রথা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে খালি পায়ে মানববন্ধন কর্মসূচি পালিত হচ্ছে।

মঙ্গলবার বেলা ১১টায় শুরু হওয়া ওই মানববন্ধনে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।

এর আগে ছাত্রলীগের হামলার ঘটনায় খালি পায়ে প্রতিবাদের ডাক দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ফরিদ খান।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি লেখেন- ‘দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা এবং লাঞ্ছনার প্রতিবাদে আজ মঙ্গলবার নগ্নপদে অফিসে যাব। বেলা ১১টা-১২টা পর্যন্ত জোহা স্যারের মাজারে দাঁড়িয়ে নীরবতা পালন করব।’

প্রতিবাদে শামিল হওয়ার আহ্বান জানিয়ে ফরিদ খান লেখেন- ‘খালি হাতে, নগ্ন পায়ে এবং নীরবে যে কেউ যোগদান করতে পারেন। কোনো স্লোগান না, ফেস্টুন না, বক্তৃতা না- না কোনো রাজনীতি। এই নগ্ন পায়ে নীরব প্রতিবাদ বোঝাবে আমরা আর সভ্যসমাজের নাগরিক নই, যেখানে বাকস্বাধীনতা আছে, যেখানে ন্যায়সঙ্গত প্রতিবাদের সুযোগ আছে।’

সরকারি চাকরিতে কোটাপ্রথার সংস্কারের দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর গতকাল সোমবার দফায় দফায় হামলা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।
খবর৭১/এস ;

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here