ট্রেনের-বাস শিডিউল বিপর্যয়ে ভোগান্তিতে যাত্রীরা

0
290

খবর৭১: শুক্রবার (১৫ জুন) ঈদের আগের দিনে ধারাবাহিকভাবে ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটছে কমলাপুর রেলওয়ে স্টেশন। সময়মত স্টেশন থেকে ছাড়ছে না কোন ট্রেনই। সাধারণ যাত্রী বিশেষ করে নারী ও শিশুদের ভোগান্তি চরমে।

শুক্রবারের প্রথম ট্রেন ধূমকেতু এক্সপ্রেস ভোর ৬টায় ছাড়ার কথা ছিল, কিন্তু সকাল সাড়ে ৮টার মধ্যেও কমলাপুরে আসতে পারেনি ট্রেনটি। খুলনার সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটের বদলে সকাল ৭টা ৪০মিনিটে স্টেশন ছেড়ে যায়। তিস্তা, মহানগর প্রভাতী, মহুয়া এক্সপ্রেস নীলসাগর এক্সপ্রেসেসহ বেশ কয়েকটি ট্রেন আজ দেরীতে ছেড়ে যায়।

অনেক যাত্রীই অভিযোগ করে বলেন, ঈদযাত্রায় ট্রেনে কোনো প্রকার ভোগান্তি না হবার কথায় বিশ্বাস করেছিল সাধারণ মানুষ। কিন্তু মানুষের বিশ্বাস ভেঙেছে ট্রেনের শিডিউল বিপর্যয়ে। অনেকেরই দাবি, তারা এখন বেশ বিপদে আছে।

শিডিউল বিপর্যয়ের ব্যাপারে রেলওয়ের স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তীর সঙ্গে কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও, তা সম্ভব হয়নি।
অপরদিকে শেষ মুহূর্তের ঈদযাত্রায় রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে ঢল নেমেছে ঘরমুখো যাত্রীদের। মধ্যরাতে টার্মিনালে এসে পছন্দের পরিবহনের কাউন্টারের লাইনে দাঁড়িয়ে সকাল পর্যন্তও টিকিট পাননি অনেকে।

গাড়ির চালকরা বলছেন, সড়কে যানবাহনের চাপ আছে, বিশেষ করে এই টার্মিনাল থেকে বৃহত্তর ময়মনসিংহের বিভিন্ন গন্তব্যে যেতে আড়াই ঘণ্টা লাগলেও এখন নয় ঘণ্টাতেও যাওয়া যাচ্ছে না। যে কারণে কমে গেছে ট্রিপ সংখ্যা, বেড়েছে দুর্ভোগ।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here