জয়পুরহাটে র‌্যাবের অভিযানে আটক ৩

0
274

এম এম আতাউর রহমান (জীবন),  জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটের পাঁচবিবিতে গোপনে সীমান্তের চোরাই পথে পাচার করে আনা প্রায় দেড়লাখ পিস ভারতীয় আতশবাজি উদ্ধারসহ ৩ চোরাকারবারীকে আটক করেছে র‌্যাব।
আসন্ন পবিত্র ঈদকে সামনে রেখে বড় ধরনের কোন নাশকতার জন্য বিপুল পরিমানে এই বিস্ফোরক দ্রব্য (আতশবাজি/পটকা) গোপনে ভারত থেকে পাচার করে আনা হতে পারে বলে সন্দেহ করছে র‌্যাব।
সংশ্লিষ্ট সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহীর সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের একটি দল আজ দুপুরে জয়পুরহাট জেলার সদর উপজেলার পূর্ব পারুলিয়া এলাকায় অভিযান পরিচালনা করে এক লাখ তেতাল্লিশ হাজার একশত ষাট পিস ভারতীয় আতশবাজি (চকলেট বোমা) উদ্ধার করা হয়।
এসময় পাঁচবিবি থানার পশ্চিম বালিঘাটা গ্রামের মৃত আব্দুল মজিদ মন্ডলের পুত্র মাহমুদুল হাসান (২২), কুমারপাড়ার শাহিন আহমেদের পুত্র নয়ন আহমেদ (২২) এবং সাতমাইলের নান্নু শেখ এর পুত্র আনোয়ারুল শেখকে (২৩) আটক করা হয়েছে।
র‌্যাব-৩ জয়পুরহাট ক্যাম্প গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, ভারত থেকে আমদানি নিষিদ্ধ পটকার (আতশবাজি) একটি বড় চালান পিকআপ যোগে পাঁচবিবি থেকে পাবনার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হবে। ওই সংবাদে উপর ভিক্তি করে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের একটি দল ঘটনাস্থলের আশপাশে অবস্থান নেয়। ওই পিকআপটি ঘটনাস্থলে পৌঁছানোর সঙ্গে সঙ্গে র‌্যাব সদস্যরা পিকআপটির গতিরোধ করে এবং আশপাশের লোকজনের উপস্থিতিতে তল্লাশি চালায়। পিকআপটি তল্লাশির সময় ভ্যানের ভেতর থেকে ৯টি চটের বস্তায় মোড়ানো ১,৪৩,১৬০ (এক লাখ তেতাল্লিশ হাজার একশ’ষাট) পিস পটকা/আতশবাজি (চকলেট বোমা সদৃশ) বস্তু পাওয়া যায়। পরে ওই পিকআপের চালক ও হেলপারসহ তিনজনকে আটক করে র‌্যাব।
উল্লেখ্য, যে উদ্ধারকৃত বিপুল পরিমান বিস্ফোরক দ্রব্য সংগ্রহের পেছনে নাশকতা কিংবা অন্য কোন উদ্দেশ্যে আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here