পাল্টা জবাব দিচ্ছে বাংলাদেশ

0
255

খবর ৭১:শ্রীলংকার জবাব দিচ্ছেন তামিম ইকবাল এবং লিটন কুমার দাস। এই রিপোর্ট লেখা অবস্থায় বাংলাদেশ দলের সংগ্রহ ৫ ওভারের খেলা শেষে কোন উইকেট না হারিয়ে ৬৪ রান। ২৬ ও ৩৬ রান নিয়ে ব্যাট করছেন তামিম ও লিটন।

বাংলাদেশ দলের বিপক্ষে রানের পাহাড় গড়েছে স্বাগতিক শ্রীলংকা ক্রিকেট দল। জিততে হলে টি-টোয়েন্টির এই ম্যাচে প্রত্যাশার চেয়েও ভালো খেলতে হবে টাইগারদের। এর ব্যতিক্রম হলে নিজেদের প্রথম ম্যাচের মতো এদিনও নিশ্চিত পরাজয়। সিরিজে ঘুড়ে দাঁড়াতে হলে জয়ের বিকল্প নেই মাহমুদউল্লাহ রিয়াদদের।

শনিবার শ্রীলংকার প্রেমাদাসা স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে কুশল পেরেরা (৭৪) এবং কুশল মেন্ডিসের (৫৭) জোড়া ফিফটিতে ২১৪/৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলংকা।

টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান মাহমুদউল্লাহ রিয়াদ। বৃষ্টির কারণে একটু দেরিতে খেলা শুরু হয়। ইনিংসের শুরু থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলে শ্রীলংকা। গুনাথিলাকাকে সঙ্গে নিয়ে দলকে উড়ন্ত সূচনা এনে দেন কুলশ মেন্ডিস। প্রথম ৪ ওভারে ৫২ রান তুলেন তারা।

উদ্বোধনী জুটিতে কুশল মেন্ডিসের সঙ্গে ৪.৩ ওভারে ৫৬ রান তুলেন গুনাথিলাকা। তাদের এই জুটি ভাঙেন মোস্তাফিজুর রহমান। কাটার মাস্টারের বলে স্টাম্প উড়ে যায় ধানুস্কা গুনাথিলাকার। সাজঘরে ফেরার আগে ১৯ বলে ৩ চার ও এক ছক্কায় ২৬ রান করেন লংকান এই ওপেনার।

দ্বিতীয় উইকেট জুটিতে কুশল পেরেরাকে সঙ্গে নিয়ে ফের জুটি বাঁধেন মেন্ডিস। এই জুটিতে তারা ৮৫ রান যোগ করেন। ইনিংসের ১৪তম ওভারে বোলিংয়ে এসে চার বলে ২ উইকেট শিকার করেন মাহমুদউল্লাহ রিয়াদ। কুশল মেন্ডিস এবং দাসুন শানাকে সাজঘরে ফিরিয়ে টাইগার শিবিরে কিছুটা স্বস্তির পরশ এনে দেন ভারপ্রাপ্ত এ অধিনায়ক।

এরপর নতুন ব্যাটসম্যান দিনেশ চান্দিমালের উইকেট তুলে নেন তাসকিন আহমেদ। ইনিংসের শেষ ওভারে মোস্তাফিজকে বাউন্ডারি হাঁকাতে গিয়ে বল শূন্যে তুলেন কুশল পেরেরা। মুশফিকের তালুবন্দি হওয়ার আগে ৪৮ বলে ৮ চার ও ২ ছক্কায় ৭৪ রান করেন কুশল পেরেরা। রানের খাতা খোলার আগেই থিসেরা পেরেরাকে পেরান কাটার মাস্টার।

শ্রীলংকা: ২০ ওভারে ২১৪/৬ (কুশল পেরেরা ৭৪,মেন্ডি ৫৭, থারাঙ্গা ৩২*, গুনাথিলাকা ২৬; মোস্তাফিজ ৩/৪৮, মাহমুদউল্লাহ ২/১৫)।

খবর ৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here