ঢাকাস্থ ডামুড্যা যুব কল্যাণ ফোরামের বনভোজেনের পরিবর্তে শীর্তাতদের মাঝে শীতবস্ত্র বিতরণের সিদ্ধান্ত

0
427

ঢাকা: ঢাকায় বসবাসরত যুবদের ঐতিহ্যবাহী সংগঠন ঢাকাস্থ ডামুড্যা যুব কল্যাণ ফোরামের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার ঢাকার নয়াপল্টনে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এ মাসিক সভা অনুষ্ঠিত হয়। ঢাকাস্থ ডামুড্যা যুব কল্যাণ ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ও শরীয়তপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এম. মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন, ঢাকাস্থ ডামুড্যা যুব কল্যাণ ফোরামের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ও বঙ্গবন্ধু পেশাজীবী লীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক সাংবাদিক ফেরদৌস রহমান রূপক (এফ রহমান রূপক)। এসময় সংগঠনের নেতৃবৃন্দের সর্বসম্মতিক্রমে একটি মহৎ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সেই সিদ্ধান্ত হলো- সংঠনের বার্ষিক বনভোজেনের পরিবর্তে এবছর শীতের তীব্রতা থাকায় অসহায় (কম সৌভাগ্যবান ব্যক্তি) শীর্তাতদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে। যা নিজ নিজ উদ্যোগে যার যার স্থান থেকে নিজের মতো করে বিতরণ করতে হবে। যা জানামতে, বাংলাদেশে প্রথম উদ্যোগ বলে মনে করছেন তারা।
এ ব্যাপারে ঢাকাস্থ ডামুড্যা যুব কল্যাণ ফোরামের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান বলেন, “আমরা ডামুড্যার, ডামুড্যা আমাদের” এ বিশ্বাসকে সামনে রেখে ঢাকাস্থ ডামুড্যা যুব কল্যাণ ফোরামের পথচলার তিন বছর। এই সংগঠণের মাধ্যমের বিভিন্ন সময়ে সংগঠনের নেতৃবৃন্দ মানুষের কল্যাণে কাজ করে চলছে। তারই ধারাবাহিকতায় এ বছর বনভোজেনের পরিবর্তে শীর্তাতদের মাঝে শীতবস্ত্র বিতরণের সিদ্ধান্ত হয়েছে। এ জন্য সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করছি।
এ ব্যাপারে ঢাকাস্থ ডামুড্যা যুব কল্যাণ ফোরামের সভাপতি এম. মিজানুর রহমান বলেন, মানুষের সেবা করতে কারো কাছে হাত পাতা লাগে না। নিজের ইচ্ছা শক্তিই যথেষ্ট। মানুষের সেবা করেই আমরা আনন্দ পাই। এ জন্যই বনভোজেনের পরিবর্তে শীর্তাতদের মাঝে শীতবস্ত্র বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
এ ব্যাপারে ঢাকাস্থ ডামুড্যা যুব কল্যাণ ফোরামের সাধারন সম্পাদক ফেরদৌস রহমান রূপক বলেন, আমার পূর্ব-পুরুষদের কাছ থেকে আমি মানুষের সেবা করতে শিখেছি। মানুষের সেবা আমাদের রক্তে মিশে আছে। নিজের শান্তির কথা চিন্তা করলে মানুষের সেবা করা যায় না। তাই সকলের ভাল থাকাই আমাদের আনন্দ। এ জন্যই বনভোজেনের পরিবর্তে শীর্তাতদের মাঝে শীতবস্ত্র বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
এদিকে, ঢাকাস্থ ডামুড্যা যুব কল্যাণ ফোরামের বিভিন্ন নেতৃবৃন্দের সাথে আলাপকালে তারা বলেন, সংগঠণের সভাপতি ও সাধারন সম্পাদক সহ উপদেষ্টা যদি যোগ্য হয় তাহলেই ভাল ভাল কাজ করা সম্ভব। এবছর শীতের তীব্রতা থাকায় অসহায় (কম সৌভাগ্যবান ব্যক্তি) শীর্তাতদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে। যা নিজ নিজ উদ্যোগে যার যার স্থান থেকে নিজের মতো করে বিতরণ করতে হবে। আমাদের জানামতে, বাংলাদেশে প্রথম উদ্যোগ হবে এই সিদ্ধান্তটি।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here