ড. ইউনূসকে ‘হয়রানি’ না করতে ৩০১ আইনজীবীর আহ্বান

0
78

খবর ৭১: নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে হয়রানি ও নিপীড়নমূলক ব্যবস্থা বন্ধের আহ্বান জানিয়েছেন সুপ্রিম কোর্টের ৩০১ আইনজীবী। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান তারা।

বিবৃতিতে বলা হয়, আমরা এ দেশের আইনজীবী সমাজ মনে করি, শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস প্রতিহিংসা ও সরকার প্রধানের ব্যক্তিগত আক্রোশ এবং নির্মম হিংসার শিকার। ড. ইউনুসের বিরুদ্ধে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ফরমায়েশি বিচারের নামে যে বিচারিক হয়রানি করা হচ্ছে, তা দেশে-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষুণ্ন করছে।

এতে আরও বলা হয়, আইনজীবী হিসেবে দেশের সব নাগরিকের নিরাপত্তা ও আইনের সঠিক প্রয়োগ চাই। আমরা আইনজীবীরা সরকারের এ আচরণের তীব্র নিন্দা জানাচ্ছি ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে চলমান বিচারিক প্রক্রিয়া উদ্দেশ্য প্রণোদিত ও আক্রোশ প্রসূত। ড. ইউনুসের বিরুদ্ধে ফরমায়েশি শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ অবিলম্বে বন্ধের জন্য ও সব ধরনের হয়রানিমূলক চলমান মামলাগুলো প্রত্যাহার করার আহ্বান জানাচ্ছি।

বিবৃতিদাতা আইনজীবীদের মধ্যে রয়েছেন- সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, জ্যেষ্ঠ আইনজীবী সুব্রত চৌধুরী, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, আইনজীবী গাজী কামরুল ইসলাম সজল, ড. ফরিদুজ্জামান, আইনজীবী মোহাম্মদ আলী, সৈয়দ মামুন মাহবুব, শাহ আহমেদ বাদল, জগলুল হায়দার আফ্রিক, রেজাউল করিম রেজা, মাহবুবুর রহমান খান, আবদুল্লাহ আল মাহবুব, রফিকুল ইসলাম মেহেদী, ফেরদৌস আখতার ওয়াহিদা, কে আর খান পাঠান, মাহমুদ হাসান, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান, জহিরুল ইসলাম সুমন, শফিকুল ইসলাম সপু, ব্যারিস্টার ওসমান চৌধুরী, ব্যারিস্টার মাহদিন চৌধুরী, রেদওয়ান আহমেদ রানজীব, অ্যাডভোকেট মোহাদদেস ইসলাম টুটুল, মহসিন কবির রকি, আনিসুর রহমান রায়হান, ব্যারিস্টার মরিয়ম ই খন্দকার, আইনজীবী কাজী মোস্তাফিজুর রহমান আহাদ, রেশমা রোকাইয়া, আইনুন নাহার শিউলি, সালমা সুলতানা, বিলকিস আরা মিতু, ফারিহা ফেরদৌসসহ ৩০১ জন আইনজীবী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here