ভারতে ট্রেনের বগিতে ভয়াবহ আগুন, নিহত ১০

0
84

খবর ৭১: ভারতের তামিলনাড়ুর মাদুরাই রেলস্টেশনের সামনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনের বগিতে আগুন লেগে অন্তত ১০ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরও ২০ জন। খবর এনডিটিভির।
শনিবার (২৬ আগস্ট) দেশটির স্থানীয় সময় ভোর ৫টা ১৫ মিনিটে এ ঘটনা ঘটে। মাদুরাইয়ের জেলা কালেক্টর এমএস সঙ্গীতা ১০ জন নিহতের সংখ্যা নিশ্চিত করেছেন।
দেশটির দক্ষিণাঞ্চলীয় রেলওয়ের পক্ষ থেকে বলা হয়েছে, বগির একটি কামরা ছাড়া বাকি কোনো কামরা তেমন ক্ষয়ক্ষতি হয়নি। নিহতের পরিবারকে ১০ লাখ রুপি করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।
রেল সূত্রের খবরে বলা হয়েছে, তামিলনাড়ুতে পুনালুর-মাদুরাই এক্সপ্রেসের ওই কামরাটি ব্যক্তিগতভাবে ভাড়া নেওয়া হয়েছিল। কামরার যাত্রীরা উত্তর প্রদেশের লখনউ থেকে এসেছিলেন। কামরাতে অবৈধভাবে রাখা একটি গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত বলে ধারনা করা হচ্ছে।
প্রতিবেদনে বলা হয়েছে, আগুন নিয়ন্ত্রণে আনতে দেড় ঘণ্টা সময় লেগেছে। সকাল ৭টা ১৫ মিনিট নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। ইতোমধ্যে পুড়ে যাওয়া বগি থেকে মরদেহগুলো বের করে আনা হয়েছে। সেই সঙ্গে আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।
দক্ষিণ রেলের জারি করা বিবৃতিতে বলা হয়েছে, ‘পুনালুর-মাদুরাই এক্সপ্রেসের একটি ব্যক্তিগত কোচে আগুন লাগে। পার্টি করার উদ্দেশে ভাড়া করা কামরাটি আলাদা করে মাদুরাই স্টেশনের কাছে রাখা হয়েছিল। কোচের যাত্রীরা লুকিয়ে গ্যাস সিলিন্ডার নিয়ে যাত্রা করছিলেন। এই গ্যাস সিলিন্ডার থেকেই আগুন লেগেছে বলে মনে করা হচ্ছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here