যুক্তরাষ্ট্রে জিয়াউর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী পালিত

0
269

নিউইয়র্ক : যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সিনিয়র সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন ও সাবেক যুগ্ম সম্পাদক আখতার হোসেন বাদলের নেতৃত্বাধীন বিএনপি’র উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে নিউইয়র্ক সিটির ব্রুকলীনের মধুবন রেষ্টুরেন্টে মঙ্গলবার (৩০ মে) সন্ধ্যায় দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শহীদ জিয়ার বিদেহী আত্নার মাগফেরাত কামনা, দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ্যতা কামনা করা হয়। এছাড়াও সভায় বক্তারা শেখ হাসিনা সরকারের পদত্যাগ এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন দাবী করে বলেন, ২০১৪ আর ২০১৮ সালের নির্বাচন সুষ্ঠু হলে আগামী নির্বাচন ঘিরে যুক্তরাষ্ট্র নতুন ভিসা নীতি আরোপ করতো না। বক্তারা হুশিয়ারী উচ্চারণ করে বলেন, দেশবাসী আর প্রবাসীদের সাথে নিয়ে প্রয়োজনে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠায় অসহযোগ আন্দোলনের গড়ে তুলে আওয়ামী লীগ সরকারকে বিদায় করা হবে। খবর ইউএনএ’র।

নিউইয়র্ক মহানগর বিএনপি আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সিনিয়র সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন এবং প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও সাবেক যুগ্ম সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ি ও মূলধারার রাজনৈতিক আখতার হোসেন বাদল। আয়োজক সংগঠনের সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও বিশেষ দোয়া পরিচালনা করেন মোহাম্মদ সোহেল। এর আগে অনুষ্ঠানে উপস্থিত বিপুল সংখ্যক নেতা-কর্মী কালো ব্যাজ ধারণ করেন। নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র সভাপতি সালেহ আহমেদ মানিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের সাবেক সাধারণ সম্পাদক ও যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলের সভাপতি পদপ্রার্থী মহিন উদ্দিন এবং জাতীয় গণতান্ত্রিক পার্টি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি রহমত উল্লাহ ভূইয়া।

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন শিপন, সিটি বিএনপি’র সহ সভাপতি মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ শহীদ উল্লাহ সহ নাজমুল হাসান, হোসন মোহাম্মদ মনির, আল মাবুদ সম্রাট, সালাউদ্দিন রুবেল, মোহাম্মদ নোমান সিদ্দিকী, মোহাম্মদ হোসাইন, মনির আহমদ, আশরাফুল হাসান প্রমুখ।

অনুষ্ঠানে অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, ‘ভোটার বিহীন রাতের ভোটে নির্বাচিত’ সরকারের অন্যায়, অবিচার, দূর্নীতি, বিরোধীদলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হামলা, গুম, খুনের ঘটনায় দেশের জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। দেশ ক্রান্তিকাল অতিক্রম করছে। তাই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন-ই এখন দেশের জনগনের একমাত্র দাবী। বলেন, দেশের গণতন্ত্র রক্ষায় আজ আমেরিকা এগিয়ে এসেছে। তিনি বলেন, শেখ হাসিনা সরকারের পতন না হওয়া পর্যন্ত দেশের মতো প্রবাসেও আন্দোলন, বিক্ষোভ-সমাবেশ অব্যাহত থাকবে।

আখতার হোসেন বাদল তার বক্তব্যে শহীদ প্রেসিডেন্ট জিয়ার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, তিনি বাংলাদেশের স্বাধীনতার ঘোষক, আধুনিক বাংলাদেশের জনক, জিয়া ছিলেন একজন খাঁটি দেশ প্রেমিক গণতন্ত্রমনা মানুষ। বলেন, জিয়ার সততা আর রাজনৈতিক আদর্শে অনুপ্রাণিত হয়েই ছাত্রদল থেকে শুরু করে বিএনপি’র রাজনীতি করছি, আমৃত্যু বিএনপি’র রাজনীতি করব। তিনি দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দেশ ও প্রবাসে ‘হাসিনা সরকারের পদত্যাগ’-এর আন্দোলন ও তত্ত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবী করেন।

মহিন উদ্দিন বলেন, বাংলাদেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। রহমত উল্লাহ ভূইয়া তার বক্তব্যে আওয়ামী লীগ সরকার পতনের এক দফার আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য প্রবাসী ও দেশবাসীর প্রতি আহ্বান জানান। সভায় বক্তারা অধ্যাপক দেলোয়ার হোসেন ও আখতার হোসেন বাদলের নেতৃত্বে যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি এবং কোন কোন বক্তব্য আগামী জাতীয় নির্বাচনে চাঁদপুর-৫ আসন থেকে বাদলকে মনোনয়ন দেওয়ার জন্য কেন্দ্রীয় বিএনপি’র প্রতি দাবী জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here