আন্দোলনের মুখে রুয়েট উপাচার্যের পদত্যাগ

0
78

খবর ৭১: আন্দোলনের মুখে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য ভারপ্রাপ্ত অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন পদত্যাগ করেছেন। রোববার (২৮ মে) রাত পৌনে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার অধ্যাপক ড. সেলিম হোসেনের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। রেজিস্ট্রার নিজেই গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সকালে পদোন্নতির দাবিতে উপাচার্যের কার্যালয়ে অবস্থান নেন শিক্ষকরা। আন্দোলনরত শিক্ষকদের অভিযোগ সব শর্ত পূরণ করেও গত ১৫ মাসে অন্তত ৮০ জন শিক্ষক তাদের ন্যায্য পদোন্নতি ও আপগ্রেডেশন থেকে বঞ্চিত হচ্ছেন। তারা গত ৪ দিন ক্লাসে উপস্থিত না হয়ে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করেন। রুয়েট কর্তৃপক্ষ সাধারণত প্রতি বছর নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে শিক্ষকদের পদোন্নতি ও আপগ্রেড করে থাকে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের নিয়মিত উপাচার্য (ভিসি) না থাকায় গত বছরের ফেব্রুয়ারিতে শেষ বিজ্ঞপ্তির পর আর কোনো নতুন নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়নি।
তবে বিষয়টি নিয়ে একাধিকবার রেজিস্ট্রার অধ্যাপক ড. সেলিম হোসেনের মোবাইল ফোনে করা হলে তিনি রিসিভ করেনি।

প্রসঙ্গত, সাবেক উপাচার্য অধ্যাপক মো. রফিকুল ইসলাম শেখ গত বছরের জুলাই মাসে তার মেয়াদ পূর্ণ হয়। আগস্ট মাসে উপাচার্যের দৈনন্দিন কার্য সম্পাদনের জন্য অ্যাপ্লায়েড সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস ফ্যাকাল্টির ডিন অধ্যাপক সাজ্জাদ হোসেন নিয়োগ পান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here