উত্তর ছাত্রদলের আওতাধীন থানা কলেজ কমিটি নেতৃত্ব শূন্য প্রায় ১৪বছর

0
453

খবর ৭১: ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের আওতাধীন থানা কলেজ নেতৃত্বশূন্য ১৪ বছর ও ওয়ার্ড ছাত্রদল নেতৃত্বশূন্য ১৮ বছর প্রায়।
বিএনপি’র হাইকমান্ডের সিদ্ধান্ত ছিল সারা দেশব্যাপী সংগঠনকে ঢেলে সাজানো । সেই ধারাবাহিকতা অংশ হিসাবে দায়িত্বশীল নেতৃত্ব বারবারই ব্যর্থ হয়েছে।
যে আধিপত্যের কারণে কমিটি বারবার বাধাগ্রস্ত হচ্ছে তার অন্যতম গুরুত্বপূর্ণ কারণ গুলো হলো কখনো মহানগর বিএনপি নেতাদের চাপ এবং আসন ভিত্তিক ধানের শীষের নমিনির চাপ প্রয়োগ কেন্দ্রীয় সংসদ টিম সমন্বয়ক মহানগর নেতৃত্বের ভাগাভাগি কারণে কমিটি বারবার আটকে যায় বলে অভিযোগ রয়েছে ।
ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের আওতাধীন থানা কলেজ কমিটি কেন্দ্র করে ৩(তিনটি) সাংগঠনিক টিম ৫ (পাঁচটি) কর্মীসভা করে ও কমিটি উপহার দিতে পারেনি ছাত্রদল কেন্দ্রীয় সংসদ। বর্তমান কেন্দ্রীয় সংসদ ও মহানগর উত্তর ছাত্রদল নেতৃত্ব ও টিম দায়িত্ব প্রাপ্ত সমন্বয়ক ২০বারের অধিক সময় বসে ও নেতৃত্ব বাছাই করতে পারেনি। কমিটি গঠন হবে বলে কর্মীদের পার্টি অফিসে নিয়ে আসা হয়েছে ১০বারের ও বেশী।
কেন্দ্রীয় সংসদ ও মহানগর উত্তর ছাত্রদল নেতৃত্ব থানা কলেজ পদ প্রত্যাশী নেতাদের তোপের মুখে পড়েছেন কয়েকবার ।
কেন্দ্রীয় সংসদ সভাপতির আশ্বাসে পদ প্রত্যাশী নেতাদের দিন তারিখ সন বেঁধে দেওয়া হলো কমিটি গঠন করতে পারেনি।
এই বিষয়ে ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের দায়িত্ব প্রাপ্ত নেতাদের কাছে জানতে চাইলে কল রিসিভ করেনি, এবং অন্য দায়িত্বশীল নেতৃত্ব বলেছেন আমরা কমিটি করে সীল স্বাক্ষর করে কেন্দ্রীয় সংসদে থানা কলেজ কমিটি করে জমা দিয়েছি তারা অনুমোদন দিলে হয়ে যাওয়ার কথা, কিন্তুু কেন্দ্রীয় সংসদ ছাত্রদল কেনো কমিটি আটকে রেখেছে তারা সেই বিষয়ে স্পষ্ট করেনি ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ।
থানা কলেজ পদ প্রত্যাশীরা বলেন- এইভাবে সাতটি জেনারেশন ধ্বংস করতেছে ছাত্রদল – কেন্দ্রীয় সংসদ ও মহানগর নেতৃত্ব এখন যে কর্মী সংকট দেখা দিয়েছে বর্তমানে রাজনীতিতে ছেলে পেলে বুঝায়ে কর্মসূচিতে আনতে হয়।
আবার কোন মামলা মামলা হলে ও কেউ দেখার নেই নিজ খরচে দেখতে হয় কর্মীদের নানা জটিলতা নিয়ে মাঠে একটিভ থাকি আমরা, এবং পারিবারিক চাপ নিয়ে রাজনীতি করতে হয়। তবুও প্রাণের সংগঠন সামান্য পরিচয়টুকু নিশ্চিত করতে পারেনি ছাত্রদল ।
অন্য থানার আরোক পদ প্রত্যাশী নেতারা বলেন ঃ- অতীতে মুন্সিগঞ্জ জেলা নারায়ণগঞ্জ জেলার শাওন এরা দলের পরিচয়হীন হয়ে মারা গেলেন।
শুধু মাত্র নিজেদের গ্রুপিংয়ের কারণে কমিটি বারবার আটকে যায়।
পদ প্রত্যাশীরা নেতারা বলেন: দ্রুত দলের হাইকমান্ড বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান এর হস্তেক্ষেপ সু – দৃষ্টি চান কমিটির বিষয়ে পদ প্রত্যাশীরা ।
নাম প্রকাশে অনিচ্ছুক এক দায়িত্বশীল নেতা বলেন, দলের এই সঙ্কট মুহূর্তে সবাই কে ঐক্য বদ্ধ হয়ে দলের স্বার্থে ত্যাগী ও কর্মীবান্ধব নেতাদের দায়িত্ব দেওয়া হোক। এবং ১৪বছর ঢাকা মহানগরীর গুরুত্বপূর্ণ থানা ছাত্রদলের সংগঠনিক কমিটি গঠন না হওয়া সত্যি হতাশার বিষয় এটি। রাজনীতিতে ঢাকার রাজপথ দখল কেন্দ্রীক হওয়াই মূল লক্ষ্য দলের।
আর সেখানে ঢাকা মহানগরী ওয়ার্ড থানা কমিটি গঠন হয়নি ।
যেই থানা কলেজ কমিটি ১৪বছর কমিটি নেই সেই থানা গুলো হলো খিলক্ষেত,শেরে বাংলা নগর, তেজগাঁও ও তেজগাঁও শিল্পঞ্চল, দক্ষিণ খান, উত্তরখান,উত্তরা পশ্চিম থানা,উত্তরা পূর্ব,তুরাগ থানা, ৭বছর বাড্ডা, ভাটারা,
১০বছর নেই গুলশান, বনানী।বিমানবন্দর, পদ প্রত্যাশীদের দ্রুত কমিটি গঠন করে তারা রাজপথে দল গুছিয়ে তাদের অবস্থান কর্মসূচি পালনে জানান দিতে চায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here