খোকনকে প্রধান আসামি করে শতাধিক আইনজীবীর নামে মামলা

0
315

খবর ৭১: বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ব্যালট পেপার চুরি ও ছিঁড়ে ফেলার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকনকে প্রধান আসামি করে শতাধিক আইনজীবীর বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।

বুধবার (১৫ মার্চ) সিনিয়র আইনজীবী ও সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান বাদী হয়ে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।

মামলার অপর আসামিরা হলেন- অ্যাডভোকেট রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট কামরুল হাসান সজল, অ্যাডভোকেট মাহফুজ-বিন-ইউসুফ, অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান, অ্যাডভোকেট মাহদিন চৌধুরী, অ্যাডভোকেট গোলাম আক্তার জাকির, অ্যাডভোকেট মো. মনজুরুল আলম সুজন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট মোক্তার কবির খান, অ্যাডভোকেট আশরাফ-উজ-জামান খান, অ্যাডভোকেট নূরে আলম সিদ্দিকী সোহাগ। এছাড়া অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে আরও ১০০ আইনজীবীকে।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা কনফারেন্স রুমে জোর করে বে-আইনিভাবে প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। তারা রুমের মধ্যে থাকা ব্যালট পেপার ও নির্বাচন সংক্রান্ত অন্যান্য সামগ্রী টেনে হিঁচড়ে রুমের বাইরে বারান্দায় ফেলে দেন। এ সময় তারা কিছু ব্যালট পেপার চুরি করে নিয়ে যান। ওই আসামিরা (নির্বাচন সংক্রান্ত) সাব-কমিটির সদস্য অ্যাডভোকেট মৌসুমি বেগম এবং কনফারেন্স রুমের বাইরে থাকা শুভ্র বোস ও গোলাম সারোয়ারসহ অন্যান্য আইনজীবীদের আহত করেন।

তাদের চিৎকারে সমিতির দ্বিতীয় তলায় থাকা সাধারণ আইনজীবী এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে আসামিরা প্রাণনাশের হুমকি দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। সমিতির ৩য় তলার বারান্দায় ছিন্নভিন্নভাবে অনেক ব্যালট পেপার এবং নির্বাচন সংক্রান্ত আনুষঙ্গিক ক্ষতিগ্রস্ত অবস্থায় দেখা গেছে, যার ক্ষতির পরিমাণ চার লাখ টাকা। সমিতির সিসি ক্যামেরার ফুটেজে ঘটনার বিষয়ে সবকিছু ধারণ করা আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here