ওমিক্রন প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা সৈয়দপুরে উপজেলা প্রশাসনের : আইন না মানলে জেল জরিমানা

0
151

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
করোনা মহামারির নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে নীলফামারীর সৈয়দপুরে উপজেলায় সচেতনতামূলক প্রচারণা চালিয়েছে সৈয়দপুর উপজেলা প্রশাসন। এসময় সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণও করা হয়েছে। বলা হয়েছে মাস্ক পরাসহ সরকারি ১১দফা নির্দেশনা না মানলে জেল জরিমানার মুখোমুখি হতে হবে।

আজ বুধবার দুপুরে শহরের ব্যস্ততম বঙ্গবন্ধু চত্বরের ট্রাফিক বক্স মোড়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচারণার পাশাপাশি বিভিন্ন শ্রেনী পেশার মানুষজনের মাঝে ওই মাস্ক বিতরণ করা হয়। সৈয়দপুরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় সরকারি নির্দেশনা মানাতে প্রচারণা ও মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। এসময় উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহমুদুল হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো.আলেমুল বাশার, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো.আবুল হাসনাত খান, ট্রাফিক বিভাগের শহর ও যানবাহন পরিদর্শক জ্যোতির্ময় রায়, ট্রাফিক সার্জেন্ট মো. আশরাফ কোরায়শী প্রমুখ। এসময় সর্বস্তরের মানুষকে মাস্ক পরাসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে জনসমাগম এড়িয়ে চলা ও স্বাস্থ্যবিধি মানতে সকলকে নির্দেশনা দেয়া হয়। এসময় সকলের উদ্দেশ্যে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন বলেন, কিছুদিন নিয়ন্ত্রণে থাকার পর করোনা আবার আশঙ্কাজনকভাবে বাড়তে শুরু করেছে। তার সাথে যোগ হয়েছে করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। তাই আমাদের সকলকে করোনা সংক্রমণ প্রতিরোধে এখন থেকেই সচেতন হতে হবে। তিনি বলেন আমরা সকলে যদি সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলি তাহলেই করোনা নিয়ন্ত্রণ সম্ভব। তিনি সকলকে মাস্ক পরিধান করার আহবান জানিয়ে বলেন এখন থেকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচারণা কার্যক্রম অব্যাহত থাকবে। জানতে চাইলে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার(ভূমি)মো. মাহমুদুল হাসান বলেন, করোনা প্রতিরোধ সকলের মাঝে সচেতনতা সৃষ্টিতে আজকে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। তারপরেও যদি সরকারিভাবে জারি হওয়া ১১ দফা নির্দেশনা কেউ না মানে তাহলে অাইন অমান্য
কারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা প্রশাসনের পক্ষে সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ কার্যক্রমে সহযোগিতা করা বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নওশাদ আনসারী, পাখি আলমগীর,সুলতান আলী, রাসেল, তাবাসসুম আক্তার, সাজু, বিথি, সোহেল মোকাররম, আজাদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here