চুয়াডাঙ্গায় ৯ কেজি রুপা উদ্ধার করেছে বিজিবি

0
169

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গা ৬ বিজিবি ব্যাটালিয়ন সদস্যরা জেলার দর্শনা থানার ফুলবাড়ী গ্রামে অভিযান চালিয়ে ০৯ কেজি ৪৩০ গ্রাম চান্দি রুপা উদ্ধার করেছে। উদ্ধারকৃত রুপার মূল্য ১৬ লক্ষ ১৬ হাজার ৯৪০ টাকা।

চুয়াডাঙ্গা ৬ বিজিবি অধিনায়ক পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান, পিএসসি শনিবার দুপুর দেড়টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, ২৩ জুলাই রাত অনুমানিক ১১টায় সিভিল সোর্স হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে রুপা পাচার করা হচ্ছে মর্মে খবর পায়। উক্ত খবরের ভিক্তিতে বড়বলদিয়া বিওপির বিশেষ টহলদল দর্শনা থানার ফুলবাড়ী গ্রামের আবুল কাশেমের বাড়ীর উত্তর পার্শ্বের বাঁশ বাগান অভিযান চালায়। এসময় বাঁশ বাগান থেকে ০৯ কেজি ৪৩০ গ্রাম (৮০৮.৪৭ ভরি) চান্দি রুপা উদ্ধার করে। উদ্ধারকৃত রুপা দর্শনা থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে নায়েব সুবেদার মোস্তাফিজুর রহমান বাদী হয়ে দর্শনা থানায় জিডি করেন।

এছাড়া গত ১৮হতে ২৪ জুলাই ২০২১ তারিখ পর্যন্ত চুয়াডাঙ্গা ৬ বিজিবি ব্যাটালিয়ন জেলার দর্শনা, বারাদী, সুলতানপুর, মুন্সিপুর, ফুলবাড়ী, ঠাকুরপুর এবং বড়বলদিয়া বিওপির সীমান্ত এলাকায় চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে আরও ১১ লাখ ১১হাজার ৮শত টাকার মালামাল আটক করেছে। এ সময় চোরাকারবারী সাথে জড়িত থাকার অভিযোগে দামুড়হুদা উপজেলার চাকুলিয়া গ্রামের মোমিনুল ইসলামের মেয়ে আনিকা খাতুন আটক করা হয়েছে। আটককৃত মালামালের মধ্যে ভারতীয় ২৫০ বোতল ফেন্সিডিল, ০৭ কেজি গাঁজা, ২৫৬ বোতল মদ,০১ টি মোবাইল ফোন, ৩৩ কেজি চুল, ১৩ পিস তালা, নগদ বাংলাদেশী ১ লাখ ৬ হাজার টাকা, ২ হাজার ৬শত পিস নেহা হারবাল মেহেদী, এবং ৮শত পাতা জন্ম বিরতিকরন ট্যাবলেট। আটককৃত মালিকবিহীন চোরাচালানী মালামাল দর্শনা কাস্টমস অফিসে এবং মাদকদ্রব্য চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here