লকডাউনের মোংলা বন্দরের কার্যক্রম স্বাভাবিক রয়েছে

0
242

স্টাফ রিপোটার,বাগেরহাট
ভোর ৬ টাকা থেকে শুরু হওয়া কঠোর লকডাউনের মধ্যেও মোংলা সমুদ্রবন্দরে বিদেশি বাণিজ্যিক জাহাজের আসা-যাওয়া ও পণ্য খালাস স্বাভাবিক রয়েছে। শুক্রবার (২৩ জুলাই) সকাল থেকে বন্দরের পশুর চ্যানেল ও জেটিতে অবস্থানরত বিভিন্ন পণ্যবাহী জাহাজের মালামাল ওঠানামা ও পরিবহনের কাজ চলছে বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন।

বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন বলেন, শুক্রবার বন্দরে বিভিন্ন পণ্য নিয়ে ১২ জাহাজ অবস্থান করছে। সেগুলোর প্রত্যেকটিতে কাজ চলছে। করোনা মহামারির মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে এ কার্যক্রম পরিচালনায় সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বন্দরের হারবার বিভাগ।

তবে নিষেধাজ্ঞা উপেক্ষা করে খোলা রাখা হয়েছে বন্দরের শিল্প এলাকার কিছু কিছু কলকারখানা। ভোর ও সকালে মামার ঘাট দিয়ে খেয়া পার হয়ে সে সব কারখানায় যেতে দেখা গেছে শ্রমিক-কর্মচারীদের। মোংলা-খুলনা মহাসড়কে বাস চলাচল করতে দেখা না গেলেও চলছে অটো, মাহেন্দ্র, টমটম ও ভ্যানগাড়ি। নদী পারাপারও স্বাভাবিক রয়েছে। এদিকে ভোরে পৌর শহর ফাঁকা দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নির্দেশনা না মেনে কিছু কিছু দোকান খুলতে দেখা গেছে। শহরে লোকজন ও যান চলাচল করছে অন্যান্য দিনের মতো। তবে এতসবের মধ্যেও মাস্ক নেই অধিকাংশের মুখে। কঠোর লকডাউন প্রতিপালনে সকালে শহরে টহল শুরু করেছে নৌবাহিনী, রয়েছে কোস্টগার্ড ও পুলিশ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, যে বা যারা লকডাউনের বিধিনিষেধ অমান্য করবেন, তাদের বিরুদ্ধে মোবাইলকোর্টের মাধ্যমে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here