এক সপ্তাহ গরুর হাট বন্ধ ঠাকুরগাঁওয়ে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভা

0
103

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে বক্তব্য দেন, (ভার্চুয়াল মাধ্যমে) প্রধান অতিথি পরিকল্পনা কমিশনের সদস্য এবং ঠাকুরগাঁও জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব শরিফা খান। বিশেষ অতিথি পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার, ৫০ বিজিবির উপ অধিনায়ক মেজর মো: মুজাহিদুল ইসলাম, জেলা আ’লীগের সহ-সভাপতি মাহাবুবুর রহমান খোকন, সদর উপজেলা আ’লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটো প্রমুখ। এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তা ও জেলা স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, জেলার সকল গরুর হাট-বাজার ১ সপ্তাহ বন্ধ থাকবে। হাটে অতিরিক্ত টোল যেন আদায় করা না হয় এ ব্যাপারেও বিশেষ ভুমিকা রাখবে প্রশাসন। সকাল ১০টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত দোকানপাট খোলা থাকবে। করোনার বিধি নিষেধ ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা নিশ্চিত করা হবে। সীমান্ত এলাকায় বিজিবি’র সহযোগিতায় জনসাধারণকে নিয়ে কমিটি গঠন করা হবে, যাতে করে অন্য কোন দেশের লোকজন সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে না পারে। অকারনে সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে ভীড় জমালে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
বৃহস্পতিবার থেকে এটি কার্যকর করা হবে বলে সভায় জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here