দেশে না ফেরায় ঢাবির দুই শিক্ষক চাকরিচ্যুত

0
366
দেশে না ফেরায় ঢাবির দুই শিক্ষক চাকরিচ্যুত

খবর৭১ঃ দেশের বাইরে গিয়ে নির্ধারিত সময়ে না ফেরায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে।

রবিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় তাদের চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেয়া হয়। সিন্ডিকেটে উপস্থিত একাধিক সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন।

চাকরিচ্যুত দুই শিক্ষক হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশনস সিস্টেমস বিভাগের প্রভাষক নুসরাত ফারাহ এবং মোহাম্মদ শরীফুল ইসলাম।

সভায় উপস্থিত থাকা এক সিন্ডিকেট সদস্য বলেন, ‘তারা দীর্ঘদিন দেশের বাইরে অবস্থান করছিলেন। বিশ্ববিদ্যালয় থেকে তাদের চাকরিতে যোগদান করার জন্য কয়েকবার চিঠি দেয়া হলেও তারা যোগদান করেননি। পরে সিন্ডিকেটে তাদের চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেয়া হয়।’

এছাড়া সিন্ডিকেট সভায় পিএইচডি ডিগ্রি অর্জনের আগে ডক্টর ব্যবহার করা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক অনুপ কুমার সাহাকে হাইকোর্টের আদেশ সাপেক্ষে চাকরিতে বহাল করা হয়েছে।

এদিকে, নকল মাস্ক সরবরাহের কারণে গ্রেপ্তার হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমীন জাহানের তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে। আদালতে প্রক্রিয়াধীন তার বিষয়টি মীমাংসা হওয়ার পর তার শাস্তির বিষয়ে সিদ্ধান্ত নেবে বলে সিন্ডিকেটে সিদ্ধান্ত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here