খাশোগি হত্যাকাণ্ড নিয়ে ট্রাম্পের বক্তব্য হাস্যকর

0
311

খবর৭১:তুরস্কের ক্ষমতাসীন দল একেপি’র (জাস্টিস অ্যান্ড ডেবেলপমেন্ট পার্টি) ডেপুটি চেয়ারম্যান নুমান কুরতুলমাস বলেছেন, সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ড সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মন্তব্য ‘হাস্যকর’।

বুধবার (২১ নভেম্বর) রাষ্ট্রীয় সংবাদমাধ্যম টিআরটি হাবেরকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

নুমান কুরতুলমাস বলেন, ট্রাম্পের বিবৃতি ছিল হাস্যকর ও কৌতুক। খাশোগি হত্যাকাণ্ডের ব্যাপারে ওয়াশিংটন সত্যকে আড়াল করার চেষ্টা করছে বলেও মন্তব্য করেন তিনি।

কুরতুলমুস আরও বলেন, মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ যারা সৌদি কনস্যুলেটের বাগানের পাশ দিয়ে হেঁটে যাওয়া পাখির পালকের রং সম্পর্কে জানে তাদের পক্ষে এটা জানা অসম্ভব যে কে খাশোগির হত্যার নির্দেশ দিয়েছিল।’ এটা আমেরিকার জনগণ এমনকি গোটা বিশ্বের মানুষ বিশ্বাস করবে না বলেও জানান তিনি।

মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ সৌদি আরবের রাজতন্ত্র বিরোধী সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের জন্য সরাসরি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানকে দায়ী করলেও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করছেন যে যুবরাজ মোহাম্মদ বিন সালমান ওই হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত নন।

আর্ন্তজাতিক সম্প্রদায়ের নিন্দা সত্ত্বেও সৌদি আরবের সঙ্গে সম্পর্ক অটুট রাখার কথা জানিয়েছেন ট্রাম্প। মঙ্গলবার (২০ নভেম্বর) এক বিবৃতিতে তিনি জানান, যাই হোক না কেন, আমরা সৌদি আরবের সঙ্গে সম্পর্ক বজায় রাখব।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here