জীবনের শেষ ম্যাচে রাজিনের ফিফটি

0
350

খবর৭১ঃশনিবার সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন রাজিন সালেহ। জানিয়ে দেন সোমবার থেকে শুরু হওয়া জাতীয় লিগের শেষ রাউন্ডে খেলেই বিদায় নেবেন তিনি। জীবনের শেষ ম্যাচেও ব্যাট হাতে উজ্জ্বল রাজিন। দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে খেলেছেন ৬৭ রানের দায়িত্বশীল ইনিংস। প্রথম শ্রেণির ক্রিকেট এটা তার ৪৩তম ফিফটি। ফাস্ট ক্লাস ক্রিকেটে ১৮টি সেঞ্চুরি রয়েছে তার।

সোমবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লিগের শেষ রাউন্ডে মুখোমুখি হয় ঢাকা ও সিলেট বিভাগ। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন সিলেটের অধিনায়ক রাজিন সালেহ। প্রথমে ব্যাট করতে নেমে শাহাদাত হোসেন রাজিবের গতি আর শুভাগত হোমের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে ৪০ রানে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে যায় সিলেট।

দলের ব্যাটিং বিপর্যয়ের দিনেও দায়িত্বশীলতার পরিচয় দেন রাজিন সালেহ। চতুর্থ উইকেটে অভিজ্ঞ অলক কাপালিকে সঙ্গে নিয়ে ৪০ রানের জুটি গড়েন। কাপালি ২৮ রান করে ফিরে গেলে শাহানুর রহমানকে নিয়ে স্কোর বোর্ডে ৬২ রান যোগ করেন রাজিন। ২৯ রান করে ফেরেন শাহানুর।

এরপর উইকেটকিপার ব্যাটসম্যান জাকির আলীকে সঙ্গে নিয়ে ফের ৪২ রানের জুটি গড়েন রাজিন সালেহ। দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে অসাধারণ খেলে যাওয়া রাজিন,শাহাদাত হোসেনের গতির বলে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে দেন। সাজঘরে ফেরার আগে ২০১ বল খেলে সাত চার ও এক ছক্কায় ৬৭ রান করেন রাজিন। প্রথম দিনের খেলা শেষে সিলেটের সংগ্রহ ৬ উইকেটে ২২০ রান। ৪০ রান নিয়ে অপরাজিত আছেন জাকির
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here