জমির মালিকানা নিয়ে ঠাকুরগাঁওয়ে সংঘর্ষের আশঙ্কা

0
277

ঠাকুরগাঁও প্রতিনিধি: জমির মালিকানা নিয়ে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পূর্ব বড় গছিয়া গ্রামের দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রন করতে না পারলে যে কোনও মুহুর্তে প্রাণহানী ঘটতে পারে বলে আশংকা করছে স্থানীয়রা।
মামলার এজাহার সুত্রে জানা গেছে, উপজেলার বড় পলাশবাড়ী ইউনিয়নের পূর্ব বড় গছিয়া গ্রামের মমতাজ আলী, খায়রুল ইসলাম এবং একই গ্রামের হাসিম উদ্দিনের মধ্যে ২ একর ৩৯ শতক জমির মালিকানা নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছে। এর এক পর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে জখমের ঘটনা ঘটে। উভয় পক্ষ পাল্টাপাল্টি মামলা দায়ের করে। একটি মামলার বাদি মমতাজ আলী অভিযোগ করে বলেন,তার প্রতিপক্ষ হাসিম উদ্দিন জোড় করে ঐ জমির মালিকানা দাবি করছে। অপর মামলার বাদি হাসিম উদ্দিনের দাবি ঐ জমির মালিক তিনি। তবে হাসিমউদ্দিনের দাবি সৃষ্ট ঘটনা আপোষ মিমাংসা করতে বড় পলাশবাড়ি ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম গড়িমসি করছেন। তার উদাসিনতার কারণে দুই পক্ষ ক্ষতিগ্রস্থ হচ্ছেন বলে দাবি ভুক্তভোগীদের।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন,বিষয়টি নিয়ে অনেকবার স্থানীয় ভাবে বসার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু হাসিমউদ্দীন কোন মিমাংসা মানছে না, তিনি আরো বলেন সে কোন বৈধ কাগজপত্র দেখাতে পারে নাই। তিনি জোরপূর্বক জবরদখল করে খাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here