কৃষকের আহাজারি! বিষ প্রয়োগে পুড়িয়ে দিল সব্জি ক্ষেত

0
321

খবর৭১:রাজিব আহম্মেদ,শাহজাদপুর(সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে পূর্ব শক্রুতার জেরে প্রভাবশালীদের দেয়া বিষে হতদরিদ্র কৃষক ইউনুস আলীর ১৬ শতক সব্জির ক্ষেত পুড়ে গেছে। ঘটনাটি ঘটেছে গত শনিবার রাতে উপজেলার রূপবাটি ইউনিয়নের ছোট বিন্নাদাইর গ্রামে।

সব্জি চাষি ইউনুস আলী জানান, এতে তার জমির লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। তিনি জানান,তার সব্জির জমির আশপাশে বসে এলাকার ও বহিরাগত কিছু বখাটে যুবক তাস দিয়ে জুয়া খেলে ও নেশা করে। এর প্রতিবাদ করায় এলাকার কতিপয় চিহ্নিত প্রভাবশালী ব্যক্তির ইন্দনে বখাটেরা এ ঘটনাটি ঘটিয়েছে। তিনি আরো বলেন, এ ঘটনার পর থেকে তার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি বলেন,ঘটনার পরপর স্থানীয় ইউপি চেয়ারম্যান,মেম্বর ও প্রধান বর্গদের জানিয়েছেন। এসে ঘটনাস্থলও পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে শাহজাদপুর থানায় একটি অভিযোগও দায়ের করেছেন। তার পরেও এর কোন প্রতিকার না পাওয়ায় তারা এ নিরাপত্তা হীনতায় ভুগছেন। এ ব্যাপারে ছোট বিন্নাদাইর গ্রামের আব্দুল বাতেন,আবু তালহা,আবু হেনা,মাখন প্রাং,ও হামিদ আলী জানান, এ ক্ষেতের সব্জি বিক্রির টাকায় হতদরিদ্র কৃষক ইউনুস আলীর পরিবারের সবার জীবন জীবিকা চলে। এ ক্ষেতের সব্জি পুড়ে নষ্ট হয়ে যাওয়ায় সে এখন পথে বসে গেছে। তারা এ ঘটনার ন্যায় বিচার দাবী করেন।

এ ব্যাপারে রূপবাটি ইউপির চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, কারা এ ঘটনা ঘটিয়েছে তাদের খুজে বের করে শাস্তির আওতায় আনার চেষ্টা চলছে। তা না হলে অপরাধীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ খাজা গোলাম কিবরিয়া বলেন, এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here