সোনারগাঁওয়ে এক রাতে ৬ বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি, আহত-৫

0
531

সোনারগাঁওয়ে (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে দুটি গ্রামের ৬ বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদল বাড়ির সবাইকে অস্ত্রের মূখে জিম্মি করে নগদ ৩ লাখ টাকা, ১৩ ভরি স্বর্নালংকারসহ ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এসময় ডাকাতের বাধা দিতে গেলে ডাকাতরা ৫ জনকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্বকভাবে আহত করে। আহতদের মধ্যে এক জনের অবস্থা আশংকা জনক। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত বুধবার রাতে উপজেলার বারদী ইউনিয়নের দলরদী ও মুসলেন্দপুর গ্রামে এ ডাকাতির ঘটনা ঘটে।

পুলিশ বৃহস্পতিবার সকালে বারদী থেকে হাবু নামের এক দুধর্ষ ডাকাতকে গ্রেফতার করেছে।

এলাকাবাসী জানান, উপজেলার বারদী ইউনিয়নের দলরদী গ্রামে বুধবার রাত ২টার দিকে মুদি ব্যবসায়ী বদুরুদ্দিন বদুর বাড়িতে ২০/২৫জনের অস্ত্রধারী ডাকাতদল প্রথমে হানা দেয়। পরে ওই এলাকার ডাক্তার মামুন ও আউয়ালের বাড়িতে ডাকাত দল হানা দেয়। ডাকাতরা বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে বদরুদ্দিন বদুর বাড়ি থেকে নগদ ৮০ হাজার টাকা ও ৩ ভরি স্বর্ণ, ডাঃ মামুনের বাড়ি থেকে ২ ভরি স্বর্ন, ৫টি মোবাইল সেট ও আউয়ালের বাড়ি থেকে ৩ ভরি স্বর্ন ও নগদ ৭০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। পরে ডাকাতরা পার্শ্ববর্তী মসলেন্দপুর গ্রামে হানা দিয়ে হুমায়ুন মিয়ার বাড়িতে প্রবেশ করে অস্ত্রের মুখে বাড়ির সবাইকে জিম্মি করে তার বাড়ি থেকে ৬ ভরি স্বর্ন ও নগদ দেড় লাখ লুট করে নিয়ে যায়। যাওয়ার পথে ডাকাতরা মসলেন্দপুর গ্রামের হুমায়ুন কবীর ভুইয়ার বাড়িতে প্রবেশ করা চেষ্টা করলে হুমায়ুন ভূইঁয়ার চাচা মনু মিয়া, হুমায়ুন বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ডাকাতরা মনু মিয়া, হুমায়ন ভূইঁয়া, হুমায়ুনের স্ত্রী ফাতেমা, বোন খাদিজা ও বোনের জামাই রমজানকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্বকভাবে আহত করে। এসময় ডাকাতরা হুমায়নের বোনের গলায় থাকা ১ ভরি স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। আহতদের উদ্ধার করে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতের মধ্যে মনু মিয়াকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সোনারগাঁও থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে বারদী এলাকা ডাকাতির ঘটনার খবর পেয়ে সোনারগাঁও থানা পুলিশ বৃহস্পতিবার সকালে ডাকাতির ঘটনা স্থল পরিদর্শন করেন এবং ওই এলাকায় অভিযান চালায়। এসময় হাবু নামে এক দূর্র্ধষ ডাকাতকে গ্রেফতার করে।

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম জানান, ডাকাতির সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে হাবু নামে ১ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। তার তথ্যের ভিত্তিতে অন্য ডাকাতদের গ্রেফতার করার জন্য পুলিশ অভিযান অব্যহত রয়েছে। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সোনারগাঁওয়ে ইসা ও আল ইমদাদ ফাউন্ডেশনের উদ্যোগে ত্রান বিতরন

সোনারগাঁওয়ে (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় ইসা ও আল ইমদাদ ফাউন্ডেশনের উদ্যোগে মাহে রমজান উপলক্ষে ত্রান বিতরন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপজেলার পিরোজপুর ইউনিয়নের জৈনপুর এলাকায় প্রায় ৫ শত পরিবারের মধ্যে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, ইসা ফাউন্ডেশনের প্রকল্প ব্যবস্থাপক ও যুক্তরাজ্যের বাসিন্দা জুবায়ের ডেসাই, ফাউন্ডেশনের হিসাব ব্যবস্থাপক হাবিব আজম, সদস্য মুফতি হাবিবুল্লাহ, আব্দুল হালিম, মাওলানা সুফিয়ান, পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি জাকির হোসেন প্রমূখ।

ইসা ফাউন্ডেশনের প্রকল্প ব্যবস্থাপক ও যুক্তরাজ্যের বাসিন্দা জুবায়ের ডেসাই জানান, ২০১৬ সালে ইসা ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশে মৌলভীবাজার, হবিগঞ্জের বানিয়াচং, কিশোরগঞ্জ সহ ১০টি জেলায় প্রায় ১০ হাজার পরিবারকে রমজানের ত্রান বিতরন করা হয়েছে। ২০১৭ সালে রোহিঙ্গাদের মাঝে ত্রান বিতরন করেছি।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here