প্রধানমন্ত্রী দেশে ফিরলেই প্রজ্ঞাপন

0
252

খবর৭১:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশ সফর শেষে দেশে ফেরার পরই কোটা সংস্কারের বিষয়ে প্রজ্ঞাপন জারির আশ্বাস দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। গতকাল শুক্রবার রাতে জাহাঙ্গীর কবির নানকের সঙ্গে আলোচনা শেষে এসব কথা জানান কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি বিন ইয়ামিন।

এমন আশ্বাসের পর প্রধানমন্ত্রী দেশে না ফেরা পর্যন্ত কোনো প্রকার কর্মসূচি দেওয়া হবে না বলেও জানান তিনি।
রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ের ন্যাম ভবনে নানকের ফ্ল্যাটে আন্দোলনকারীদের ১৪ সদস্যের এক প্রতিনিধিদলের সঙ্গে এই আলোচনাসভা হয়। গত ২৬ এপ্রিল এক সংবাদ সম্মেলনে প্রজ্ঞাপন জারির বিষয়ে আবারও আন্দোলনের আলটিমেটাম দেওয়ার পর দিনই তাদের আলোচনার জন্য ডাকা হলো। প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে চলা এই বৈঠকে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, আন্দোলনের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর, রাশেদ খান, ফারুক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিন ইয়ামিন বলেন, ‘৩০ এপ্রিল পর্যন্ত কোটার বিষয়ে প্রজ্ঞাপন জারির জন্য আলটিমেটাম দেওয়া রয়েছে। তবে এই মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে না থাকায় কোটা বাতিলের প্রজ্ঞাপন নিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগাঠনিক সম্পাদক এনামুল হক শামীমের সঙ্গে কথা হয়েছে। তাঁরা বলেছেন প্রধানমন্ত্রী দেশে এলেই দ্রুত প্রজ্ঞাপন জারি করা হবে। আমরা আশা করছি প্রধানমন্ত্রী দেশে ফিরলেই দ্রুত বিষয়টির সমাধান হবে। মামলা তুলে নেওয়ার আশ্বাসও দিয়েছেন তিনি।
তবে ৩০ এপ্রিল শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে কোটা নিয়ে মতবিনিময় সভা চলবে। ’
নুরুল হক নূর বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফেরার পর সরকারি চাকরির কোটা নিয়ে প্রজ্ঞাপন জারির বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। আলোচনায় এ বিষয়ে আশ্বাস পেয়েছি। তাই দাবি আদায়ে আগামী ৭ মে পর্যন্ত কোনো কর্মসূচি দেওয়া হবে না। ’
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here