ইবিতে ৪ দিনব্যাপী আন্ত:হল রম্য বিতর্ক প্রতিযোগীতা শুরু

0
284

রুমি নোমান ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ৪ দিনব্যাপী আন্ত:হল রম্য বিতর্ক প্রতিযোগীতা শুরু হয়েছে। ‘ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি’র (আইইউডিএস) আয়োজনে প্রতিযোগিতার প্রথম দিন বিতর্কে অংশ নেয় করে সাদ্দাম হোসেন হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল। শুক্রবার (২৭ এপ্রিল) বিকেল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামের পেছনে পেয়ারা তলা সংলগ্ন এলাকায় এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

‘প্রেম সৌহার্দের চেয়ে সন্দেহ বেশি বাড়ায়’ এ বিষয়ে প্রতিযোগিতায় সরকারী দল হিসেবে সাদ্দাম হোসেন হল এবং বিরোধী দল হিসেবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল অংশ করে। সরকারী দলের পক্ষে প্রধানমন্ত্রী আব্দুল কাদের, মন্ত্রী আল আমিন মিলন ও সরকার দলীয় সাংসদ ফয়সাল আকবর এবং বিরোধী দলের পক্ষে বিরোধী দলীয় নেতা উম্মে তামিমা খানম, বিরোধী দলীয় উপনেতা সাদিয়া আফরিন খান ও বিরোধী দলীয় সাংসদ সোনালী খাতুন অংশ নেন।

এ বিতর্কে স্পীকারের দ্বায়িত্ব পালন করেন ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সদস্য ও টিভি বিতার্কিক মুছা বিন আয়াতুল্লাহ। প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন আবৃত্তি আবৃত্তি ইবি শাখার সভাপতি ও খালেদা জিয়া হল ডিবেটিং সোসাইটির সদস্য টুম্পা খাতুন, ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সদস্য ইমরান শুভ্র এবং লালন শাহ হল ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মুনায়েম। প্রতিযোগিতায় সেরা বিতার্কিক হিসেবে নির্বাচিত হয় সরকার দলীয় মন্ত্রী আল আমিন মিলন।

প্রসঙ্গত, আগামীকাল (শনিবার) প্রতিযোগিতার দ্বিতীয় দিন বিকাল সাড়ে ৪টায় একই স্থানে অংশগ্রহন করবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল বনাম দেশরত্ন শেখ হাসিনা হল। প্রতিযোগিতার তৃতীয় দিন শহীদ জিয়াউর রহমান হল বনাম খালেদা জিয়া হল। ৪র্থ দিন লালন শাহ হল এবং প্রথম তিন দিনের বির্তকের মধ্যকার বেস্ট লুজার দল অংশ নিবে। এছাড়াও ফাইনালে প্রতিদিনের সেরা বিতার্কিকের মধ্য থেকে ৩ জন ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (আইইউডিএস) এর সদস্যদের সাথে বিতর্ক করবেন।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here