রাবাদা বিতর্কে লড়াইয়ে অবতীর্ণ স্মিথ-ডু প্লেসি

0
681

খবর৭১: পোর্ট এলিজাবেথে স্টিভেন স্মিথকে আউট করে উৎসব করতে গিয়ে তাকে ধাক্কা মারেন কাগিসো রাবাদা। ক্রিকেট হচ্ছে ভদ্রলোকের খেলা। সেই হিসাবে তা ছিল খেলাটির স্পিরিট ও আইন পরিপন্থী। তাই প্রোটিয়া পেসারকে দুই টেস্ট নিষিদ্ধ করে আইসিসি।

তবে দক্ষিণ আফ্রিকা আপিল করলে তা তুলে নেয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। বিষয়টি মনঃপুত হয়নি অস্ট্রেলিয়া অধিনায়ক স্মিথের। রাবাদার নিষেধাজ্ঞা তুলে নেয়ায় আইসিসির কড়া সমালোচনা করেছেন তিনি, তার ধাক্কাটা বেশ জোরেশোরে ছিল। শুনানিতে আমাকে ডাকা হয়নি। যেহেতু ধাক্কাটা আমাকে মেরেছে ও, সেহেতু ডাকা উচিত ছিল।

স্মিথ বলেন, এ রায়ের পর কী আমি আমার বোলারদের বলব, আউট করার পর তাদের (প্রোটিয়া ব্যাটসম্যান) ধাক্কা মারতে? অবশ্যই না। এটি কোনোভাবেই গেমের অংশ হতে পারে না।

স্মিথের সমালোচনার জবাবে হাতে ব্যাট ধরলেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসি, অভিযোগটা তো আর তার বিরুদ্ধে নয়। ওর বিরুদ্ধে অভিযোগ হলে অবশ্যই শুনানিতে ডাকা হতো। এটি ছিল রাবাদার বিরুদ্ধে। তাই সে-ই লড়াই করেছে। এখানে বিচারকদের দুপক্ষের কথা শোনার দরকার দেখি না।

কেপটাউনে আজ মুখোমুখি হবে দুদল। ময়দানি লড়াইয়ের দুই অধিনায়কের বাকযুদ্ধ নিশ্চয়ই ধুন্ধুমার লড়াইয়ের ইঙ্গিত। ৪ ম্যাচ টেস্ট সিরিজ যে ১-১ ব্যবধানে সমতায় রয়েছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here