মেক্সিকোতে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ১৩

0
270

খবর৭১: মেক্সিকোয় সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের বহনকারী একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে নিচে থাকা ১৩ জন নিহত হলেও হেলিকপ্টারে থাকা কেউ নিহত হয়নি। এ ঘটনায় ১৫ জনের মতো আহত হয়েছেন। নিহতদের মধ্যে তিনটি শিশু রয়েছেন।

ভূমিকম্প আঘাত হানা এলাকা পরিদর্শনে যাওয়ার সময় শুক্রবার দক্ষিণ মেক্সিকোর সান্তিয়াগো জামিউতেপ্যাকির খোলা মাঠে ল্যান্ড করার সময় হেলিকপ্টারটি বিধ্বস্ত হলে এই হতাহতের ঘটনা ঘটে।

হেলিকপ্টারে থাকা দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আলফোনসো নাভারেতে ও ওয়াহাকা রাজ্যের গভর্নর আলেহান্দ্রোসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা রক্ষা পেলেও নিচে থাকা ১২ জন ঘটনাস্থলেই নিহত হন, অপর একজন হাসপাতালে নেওয়ার পর মারা যান।

শুক্রবার সন্ধ্যায় ৭.২ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠে ওয়াহাকা রাজ্য ও মেক্সিকো সিটি। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা প্রথমে এ ভূকম্পনের মাত্রা ৭.৫ বললেও পরে সংশোধন করে ৭.২ উল্লেখ করা হয়।

ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ওয়াকসাকা রাজ্যের পিনোটেপা দ্য ডন লুইসের ৩৭ কিলোমিটার উত্তরপূর্বে। এছাড়া ভূকম্পন পর্যবেক্ষণ নেটওয়ার্ক স্কাই এলার্ট জানায়, ওয়াকসাকা ও পুয়েব্লা রাজ্যজুড়ে এ ভূকম্পন অনুভূত হয়েছে। এরপরই সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা হেলিকপ্টারে করে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়েছিলেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here