ফ্লোরিডার স্কুলে বন্দুক হামলার স্বীকারোক্তি তরুণের

0
291

খবর৭১: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি স্কুলে বন্দুক হামলা চালিয়ে ১৭ জনকে হত্যার কথা স্বীকার করেছে ১৭ বছর বয়সী অভিযুক্ত তরুণ।

আদালতে দেয়া স্বীকারোক্তি অনুসারে, নিকোলাস ক্রজ নামের ১৯ বছর বয়সী ওই তরুণ স্কুলে ঢুকেই এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে। পরে বন্দুক ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে সে। অবশ্য পুলিশ তাকে ধরে ফেলে।

তার বিরুদ্ধে আদালতে হত্যা মামলা দায়ের করা হয়েছে। মার্কিন তদন্ত সংস্থা এফবিআই জানিয়েছে, গত বছরই তার সম্পর্কে গোপন সংবাদ পেয়েছিল তারা।

এর আগে স্থানীয় সময় ১৪ ফেব্রুয়ারি দুপুরে ফ্লোরিডার মেজরিটি স্টোনমেন ডগলাস হাইস্কুলে হামলাটি করে নিকোলাস। একে আধুনিক যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ হামলার একটি হিসেবে দেখা হচ্ছে। তাকে হাইস্কুলটি থেকে বহিষ্কার করা হয়েছিল। ঘটনার পরই তাকে হাজতে নেয়া হয়।
কর্মকর্তারা জানিয়েছে, মেজরিটি স্টোনমেন ডগলাস হাইস্কুলে বন্দুক হামলার ওই ঘটনাটি দুপুর ২টা ৪০ মিনিটে ঘটেছে। হামলাকারী স্কুলে ঢুকে একটি এআর-১৫ অর্ধস্বয়ংক্রিয় রাইফেল নিয়ে গুলিবর্ষণ করতে থাকে।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, হামলার সময় আক্রান্তরা ‘ও ঈশ্বর’ বলে চিৎকার করছে।

এক শিক্ষার্থীর ভাষায়, ‘আমি ঠিক বিশ্বাস করতে পারছিলাম না। আমি পরিবারের লোকজন ও বন্ধুদের কাছে টেক্সট করছিলাম।’

২০১৩ সাল থেকে এ পর্যন্ত পুরো যুক্তরাষ্ট্রে প্রায় ৩০০ বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এরমধ্যে অন্তত ১০টি আধুনিক যুক্তরাষ্ট্রের সবচেয়ে ভয়াবহ হামলা হিসেবে আখ্যায়িত হয়।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here