অদৃশ্য শক্তি নয়, দেশ পরিচালনা করছে নির্বাচিত সরকার: কাদের

0
13

কোনো অদৃশ্য শক্তি নয়, দেশ পরিচালনা করছে জনগণ দ্বারা নির্বাচিত শেখ হাসিনার সরকার। অদৃশ্য শক্তির ভাবনা বিএনপির মানসিক ‘ট্রমা’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১২ মে) ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক প্রেস বিফ্রিংয়ে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক প্রশ্ন রেখে বলেন, কোন অদৃশ্য শক্তি বাংলাদেশ চালাচ্ছে, ফখরুল সাহেব পরিষ্কার করে বলবেন কি? আরেকজন জাপা চেয়ারম্যান জি এম কাদের সাহেব বলেছেন, সিন্দাবাদের দৈত্য নাকি সরকারের কাঁধে চেপেছে। তারা নাকি দেশ চালাচ্ছে। বাংলাদেশ পরিচালনা করছে জনগণের দ্বারা নির্বাচিত সরকার। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের জনগণ রাষ্ট্র পরিচালনা করছে। অদৃশ্য শক্তি দ্বারা দেশ পরিচালনা করা বিএনপির আদর্শিক চরিত্র। বিএনপি আমলে হাওয়া ভবন ছিল তাদের বিকল্প পাওয়ার সেন্টার। দুর্নীতির বরপুত্র তারেক রহমানের নির্দেশ ছাড়া কিছুই হতো না। যারা এভাবে চলে তারা তো অদৃশ্য শক্তির মানসিক ট্রামায় ভুগবে, এটাই স্বাভাবিক।

বিএনপির সংবাদ সম্মেলনের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির সংবাদ সম্মেলন মানে অসত্যকে সত্য বলে চালানোর সুনিপুণ কৌশল। সত্যকে পাশ কাটিয়ে অসত্য ও মিথ্যা তথ্য তুলে ধরা, ইতিহাস বিকৃত করা, চলমান উন্নয়ন অগ্রগতিকে অস্বীকার এবং নিজেদের অতীত ইতিহাস ভুলে নিজেদের দায় অপরের উপর চাপিয়ে দেওয়া। মির্জা ফখরুল সাহেব অবিরাম মিথ্যা বলতে পারেন। বিএনপি নেতারা নেতিবাচক রাজনীতিতে জড়িয়ে মিথ্যাচার অপপ্রচার অবলীলায় করে যেতে পারেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দ্বাদশ জাতীয় নির্বাচনে ৪২ ভাগের উপরে ভোট পেয়ে জনগণের ভোটে নির্বাচিত এবং বাংলাদেশের ইতিহাসে শান্তিপূর্ণ নির্বাচন বলতে যা বোঝায়, নিরপেক্ষ নির্বাচন নির্বাচন কমিশন সেইরকম নির্বাচন করেছে। স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আমি জানতে চাই, ফখরুল সাহেব ২০০৯ সালের আগে নির্বাচনী ব্যবস্থা কার অধীনে ছিল? আজকে স্বাধীন নির্বাচন কমিশন শেখ হাসিনার অবদান। বাংলাদেশ একটা দল আছে বিএনপি, এই বিএনপি নির্বাচনে যাবার জন্য এমন একটা নির্বাচন কমিশন চায়, যারা বিএনপিকে নির্বাচনে জেতার গ্যারান্টি দেবে। এই গ্যারান্টি না পেলে বাংলাদেশে কোনো নির্বাচনই নিরপেক্ষ ও সুষ্ঠু নয়, এমনটাই মনে করে বিএনপি।

ওবায়দুল কাদের আরও বলেন, গত জাতীয় নির্বাচনে বিএনপি অংশ নেয়নি, বয়কট করেছে। আন্দোলন করতে গিয়ে ব্যর্থ হয়েছে। এই নির্বাচনের পরে ইউরোপ আমেরিকারসহ অনেক বেশি দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে এবং বাংলাদেশের সঙ্গে নিবিড়ভাবে কাজ করার প্রয়াস ব্যক্ত করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here