২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু

0
123

খবর ৭১: এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুতে মৃত্যু ও আক্রান্তের হার ফের ঊর্ধ্বমুখী। সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা ৯২৮ জনে দাঁড়াল।
সোমবার (২৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
প্রতিবেদনে জানানো হয়, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশের বিভিন্ন হাসপাতালে আরও ৩ হাজার ৩৩ জন ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকার বাসিন্দা ৮০১ জন ও ঢাকার বাইরের দুই হাজার ২৩২ জন।
এর আগে, রোববার ডেঙ্গুতে ১৬ জনের মৃত্যু এবং ৩ হাজার ৮ জন আক্রান্ত হওয়ার তথ্য জানানো হয়। সেই হিসেবে সোমবার ডেঙ্গুতে মৃত্যু ও আক্রান্ত উভয়ই বেড়েছে।
নতুন আক্রান্তদের নিয়ে চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এক লাখ ৯০ হাজার ৫৮১ জন। এর মধ্যে ঢাকার বাসিন্দা ৭৯ হাজার ৭১৬ জন। আর ঢাকার বাইরের এক লাখ ১১ হাজার ৪২ জন।
পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ৭৯ হাজার ৬৮৩ জন। এর মধ্যে ঢাকার বাসিন্দা ৭৫ হাজার ৪৮২ জন এবং ঢাকার বাইরের ১ লাখ ৪ হাজার ২০১ জন।
এর আগে, ২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন। ওই বছর এডিস মশাবাহিত এই রোগে ২৮১ জনের মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here