ঢাকায় এসেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা

0
114

খবর৭১: ঢাকা সফরে এসেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিংকেনের সিনিয়র অ্যাডভাইজার ও দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাউন্সিলর ডেরেক শোলে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর এ উপদেষ্টা মঙ্গলবার ঢাকায় পৌঁছালে তাকে স্বাগত জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

বুধবার পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে করবেন ডেরেক শোলে। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য বৈঠক করবেন তিনি। তার সফরকালে দ্বিপক্ষীয় সম্পর্কের গুরুত্বপূর্ণ বিষয়ের পাশাপাশি রোহিঙ্গা ইস্যুটি গুরুত্ব পাবে বলে আশা করা হচ্ছে।

মার্কিন পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, ডোরেক শোলের সফরে রোহিঙ্গা শরণার্থী সংকটের সমন্বয় ও প্রতিক্রিয়া এবং আন্তর্জাতিক ফোরামে সহযোগিতা জোরদার নিয়ে আলোচনা হবে। এ ছাড়া যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে নিরাপত্তা অংশীদারিত্বকে এগিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা করতে ঊর্ধ্বতন বাংলাদেশি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক হবে।

মার্কিন পররাষ্ট্র দপ্তর আরও জানায়, ১৪-১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ ও পাকিস্তানে একটি মার্কিন প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন ডোরেক শোলে। মার্কিন প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন- কাউন্সিলর অব দ্য ইউএস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট ক্লিনটন হোয়াইট, মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া ব্যুরোর প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিস্ট্যান্ট এলিজাবেথ হোর্স্ট ও অ্যাম্বাসেডর অ্যাট লার্জ ফর গ্লোবাল ক্রিমিনাল জাস্টিস বেথ ভ্যান স্কাক।

বুধবার সন্ধ্যায় শোলেট পাকিস্তানের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here