আইপিএলের নিলামে রাতারাতি কোটিপতি ২০ নারী ক্রিকেটার

0
129

খবর ৭১: ক্রিকেটবিশ্বে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলের আদলে প্রথমবার আয়োজিত হতে যাচ্ছে নারী আইপিএল (ডব্লিউপিএল)। গতকাল সোমবার (১৩ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়ে গেলো নারী আইপিএলের মেগা নিলাম।

মুম্বাইয়ে অনুষ্ঠিত নারী আইপিএলের এই মেগা নিলামে কোটিপতি হয়ে গেলেন ২০ নারী ক্রিকেটার। তাদের মধ্যে ১০ জন ভারতীয় আর ১০ জন রয়েছেন বিদেশি ক্রিকেটার।

মেগা নিলামে সবার প্রথমেই ওঠে ভারতীয় তারকা স্মৃতি মান্দানার নাম। ৩ কোটি ৪০ লাখ রুপিতে নারী ক্রিকেটের এই মেগাস্টারকে দলে ভেড়ায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)।

ভারতের নারী দলের অধিনায়ক হারমানপ্রীত করকে ১ কোটি ৮০ লাখ রুপিতে দলে টেনেছেন মুম্বাই ইন্ডিয়ান্স।

এছাড়াও, ভারতীয় ক্রিকেটারদের মধ্যে দীপ্তি শর্মা, জেমিমা রদ্রিগেজ, শেফালি বর্মা, পূজা বস্ত্রকর, রিচা ঘোষ, রেণুকা সিংহ ঠাকুর, জস্তিকা ভাটিয়া এবং দেবিকা দাহিয়া।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে বেশি মূল্যে দল পেয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। এছাড়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ডের ক্রিকেটাররাও জায়গা পেয়েছেন কোটিপতির তালিকায়।

বিদেশি ক্রিকেটারদের কোটিপতির তালিকায় রয়েছেন এলিস পেরি, মেগ ল্যানিং, অ্যাশলে গার্ডনার, তাহলিয়া ম্যাকগ্রাথ, ন্যাট স্কিভার, বেথ মুনি, সোফি এক্লেস্টোন, মারিজেন ক্যাপ, শবনিম ইসমাইল এবং অ্যামেলিয়া কের।

স্মৃতি মান্দানার সঙ্গে এলিস পেরিকেও দলে ভিড়িয়েছেন আরসিবি। নারী কৃকেটের আরেক বড় তারকা সোফি ডিভাইনকেও কিনেছে ফ্র্যাঞ্চাইজিটি। দলটির ক্রিকেট ডিরেক্টর মাইক হেসন জানান, প্রত্যেকেই মান্দানা এবং পেরির গুরুত্ব জানে। আমরা যে দুজনকে নিতে চেয়েছিলাম তাদের পেয়েছি। সঠিক মানের ক্রিকেটার পাওয়ার লক্ষ্য পূরণ হয়েছে। তবে একসঙ্গে মান্দানা, পেরি এবং সোফিকে পাওয়া স্বপ্নের মতো ব্যাপার। অধিনায়কত্বেরও অভিজ্ঞতা রয়েছে স্মৃতির। নেতৃত্ব দেওয়ার ব্যাপারে এগিয়ে থাকবে সে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here