চট্টগ্রামে তৃতীয় দিন বাংলাদেশের: ৩১৮/৩

0
42

খবর৭১ঃ চট্টগ্রাম টেস্টে ব্যাট হাতে দাপট দেখাচ্ছে বাংলাদেশ দল। তামিম ইকবালের সেঞ্চুরির সঙ্গে অর্ধশতকের দেখা পেয়েছেন মাহমুদুল হাসান জয়, মুশফিকুর রহিম আর লিটন দাস। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে তৃতীয় দিনের খেলা শেষে ছড়ি ঘোরাচ্ছে স্বাগতিকরা। প্রথম ইনিংসের শ্রীলঙ্কার থেকে এখন ৭৯ রানে পিছিয়ে থাকলেও হাতে আছে ৭ উইকেট।

টেস্টের প্রথম ইনিংসের আগে ব্যাট করে ৩৯৭ রানে গুটিয়ে যায় লঙ্কানরা। তৃতীয় দিনের খেলা শেষে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ দলের সংগ্রহ ২১৮ রান। অপরাজিত আছেন দুই সেট ব্যাটসম্যান মুশফিক আর লিটন। যেখানে অভিজ্ঞ মুশফিক ৫৩ এবং উইকেটরক্ষক লিটন ৫৪ রান নিয়ে আগামীকাল বুধবার ম্যাচের চতুর্থ দিনের খেলা শুরু করবেন।

কোনো উইকেট না হারিয়ে স্কোর বোর্ডে ৭৬ রান নিয়ে আজ ব্যাটিং শুরু করেন বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম আর জয়। প্রথম সেশনে দুর্দান্ত ব্যাটিং করেন দুইজন। এই সেশনেও কোনো উইকেট হারায়নি অধিনায়ক মুমিনুল হকের দল। ১৫৭ রান দিয়ে দ্বিতীয় সেশনে ব্যাট করতে নেমে খানিক চাপে পড়ে স্বাগতিক শিবির। একে একে ফিরে যান জয়, নাজমুল হোসেন শান্ত আর মুমিনুল। তবে ব্যক্তিগত শতক তুলে নেন তামিম।

৩ উইকেট হারিয়ে সংগ্রহ ২২০ রান নিয়ে চা বিরতিতে যায় টাইগাররা। সেঞ্চুরি ছাড়িয়ে ১৩৩ রানে অপরাজিত থাকেন তামিম। তবে বিরতি শেষে আর ব্যাট হাতে নামেননি তিনি। মাসল ক্র‍্যাম্পের কারণে তার পরিবর্তে ব্যাট করতে আসেন লিটন। সঙ্গে ১৪ রান নিয়ে ব্যাট করতে নামেন মুশফিকুর। শেষ সেশনে এই দুই ব্যাটসম্যানের মনোযোগ টলাতে পারেনি লঙ্কান বোলাররা। বেশ সাবলীল ব্যাটিংয়ে দুইজনই তুলে নেন অর্ধশতক।

এই সেশনে কোনো উইকেট হারায়নি স্বাগতিকরা। ৩ উইকেটে দলের সংগ্রহ ৩১৮ রান। মুশফিক ৫৩ আর লিটন ৫৪ রান নিয়ে বুধবার ম্যাচের চতুর্থ দিনের খেলা শুরু করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here