পাঁচ বছর পর উদ্বোধনী জুটিতে রেকর্ডের দ্বারপ্রান্তে টাইগাররা

0
43

খবর৭১ঃ শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে আজ বড় লক্ষ্য নিয়েই মাঠে নেমেছেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়।

তবে এদিন মাঠে নামার আগে মাইলফলকের সামনে দাঁড়িয়ে অভিজ্ঞ টাইগার ওপেনার তামিম ইকবাল। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন মাঠে নামার আগে সাদা পোশাকে পাঁচ হাজার রানের চেয়ে আর মাত্র ১১৭ রান দূরে তামিম।

লংকানদের বিপক্ষে এই টেস্ট খেলতে নামার আগে তামিমের মোট রান ছিল ৪৮৪৮ রান। দ্বিতীয় দিন শেষে ৩৫ রান করে মাঠ ছেড়েছেন তামিম। এই ইনিংসে ১১৭ রান করলে প্রথম টাইগার ব্যাটার হিসেবে টেস্টে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন তামিম।

এ দিকে পাঁচ বছর পর টেস্টে ওপেনিংয়ে শতরানের হাতছানি টাইগারদের সামনে। সর্বশেষ ২০১৭ সালের মার্চে এই শ্রীলংকার বিপক্ষে গলে ১১৮ রানের জুটি গড়েছিলেন তামিম-সৌম্য সরকার। এর পর থেকে কেটে গেছে পাঁচ বছর ও ৬১ ইনিংস।

লম্বা এ সময়ে ওপেনিংয়ে আর কোনো শতরানের জুটি গড়তে পারেনি বাংলাদেশ। লংকানদের বিপক্ষে বিনা উইকেটে তামিম-জয় ৭৬ রান তোলার পর সেই ধারা ভাঙার আশা করতেই পারে টাইগাররা।

আজ তামিম ৩৫ ও জয় ৩১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবে। এর আগে শ্রীলংকা নিজেদের প্রথম ইনিংসে ৩৯৭ রানে অলআউট হয়েছে। দলটির পক্ষে অ্যাঞ্জেলো ম্যাথুস করেছেন সর্বোচ্চ ১৯৯ রান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here