হঠাৎ ছন্দপতন বাংলোদেশের

0
50

খবর৭১ঃ পোর্ট এলিজাবেথ টেস্টে দক্ষিণ আফ্রিকার করা ৪৫৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারালেও তামিম ইকবাল খান এবং নাজমুল হোসেন শান্তর ব্যাটে প্রতিরোধ গড়ে তোলে সফররত বাংলাদেশ। কিন্তু হঠাৎ টাইগারদের। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেটে ১২৪ রান তুলেছে বাংলাদেশ।

এখন ২৩ রানে মুশফিকুর এবং শূন্যরানে ইয়াসির ব্যাট করছেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ওপেনিং জুটিতে এসেছে মাত্র ৩ রান। আর আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মাহমুদুল হাসান জয় ফিরেছেন শূন্যরানেই। তবে দ্বিতীয় উইকেটে তামিম-শান্ত মিলে দুর্দান্ত খেলতে থাকেন। এ সময় দুজন মিলে গড়েন ৭৯ রানের জুটি।

অর্ধশতকের পথেই এগোচ্ছিলেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার। কিন্তু ৩ রানের আক্ষেপ থেকেই যায় তার। ওলিভারের বলে আউট হওয়ার আগে তুলেন ৪৭ রান। তামিম আউট হওয়ার কিছুক্ষণ পরেই প্যাভিলিয়নের পথ ধরেন নাজমুল হোসেন শান্ত। তার ব্যক্তিগত সংগ্রহ ৩৭ রান। দলনেতা মুমিনুল ফেরেন ৬ রানে।

এর আগে দ্বিতীয় দিনের খেলায় ব্যাট করতে নেমে আগের দিনের দুই অপরাজিত ব্যাটার কাইল ভেরিয়েন্নে ও উইয়ান মুল্ডার। ব্যাট হাতে বেশিক্ষণ ক্রিজে অবস্থান করতে পারেননি প্রোটিয়া উইকেটকিপার ব্যাটার। দিনের সপ্তম ওভারে ব্যক্তিগত ২২ রানে খালেদ আহমেদের বলে বোল্ড হন ভেরিয়েন্নে।

এরপর সপ্তম উইকেটে খেলতে নেমে ওয়ানডে ধাচে ব্যাট করতে থাকেন দলের বোলিং অলরান্ডার কেশভ মাহারাজ। এ সময় উইয়ান মুল্ডারের সঙ্গে ৮০ রানের জুটি গড়েন মাহারাজ। দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতির আগে মুল্ডারকে ফেরান তাইজুল। আউট হওয়ার আগে ৩৩ রান করেন মুল্ডার।

এদিকে টেস্ট ক্যারিয়ারে নিজের চতুর্থ অর্ধশতক পূরণের পর সেঞ্চুরির পথে এগোচ্ছিলেন কেশভ মাহারাজ। তবে তার মনোবাসনা পূর্ণ করতে দেননি টাইগার স্পিনার তাইজুল ইসলাম। মাহারাজকে ৮৪ রানে আউট করে নিজের ফাইফার পূর্ণ করেন তিনি। পরে ২৯ রানে সিমোন হার্মার ও ১৩ রানে লিজার্ড উইলিয়ামস আউট হন। আর শূন্যরানে অপরাজিত থাকেন ডুয়ান্নে ওলিভার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here